তিস্তার বদলে তোর্সায় নারাজ হাসিনা তাকিয়ে মোদীর দিকে, ভরসা হারাচ্ছেন না মমতাতেও

তিস্তার বদলে তোর্সায় রাজি নন তিনি। দেশে ফিরে ফের বুঝিয়ে দিলেন শেখ হাসিনা। বললেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে পাল্টা প্রস্তাবে তোর্সার জল তিস্তা থেকেই নেওয়ার কথা জানিয়েছেন তিনি। মোদীর দিকে তাকিয়ে থাকলেও মমতার ওপর ভরসা যে একেবারে হারাচ্ছেন না, এ দিন সে ইঙ্গিতও দেন হাসিনা। দেশে ফিরে ঢাকার গণভবনে সাংবাদিক সম্মেলন। প্রত্যাশিতভাবেই তিস্তা নিয়ে এল একাধিক প্রশ্ন। মোদীর ওপরই ভরসা রাখার কথা শোনা গেল হাসিনার গলায়।

Updated By: Apr 12, 2017, 04:24 PM IST
তিস্তার বদলে তোর্সায় নারাজ হাসিনা তাকিয়ে মোদীর দিকে, ভরসা হারাচ্ছেন না মমতাতেও

ওয়েব ডেস্ক: তিস্তার বদলে তোর্সায় রাজি নন তিনি। দেশে ফিরে ফের বুঝিয়ে দিলেন শেখ হাসিনা। বললেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে পাল্টা প্রস্তাবে তোর্সার জল তিস্তা থেকেই নেওয়ার কথা জানিয়েছেন তিনি। মোদীর দিকে তাকিয়ে থাকলেও মমতার ওপর ভরসা যে একেবারে হারাচ্ছেন না, এ দিন সে ইঙ্গিতও দেন হাসিনা। দেশে ফিরে ঢাকার গণভবনে সাংবাদিক সম্মেলন। প্রত্যাশিতভাবেই তিস্তা নিয়ে এল একাধিক প্রশ্ন। মোদীর ওপরই ভরসা রাখার কথা শোনা গেল হাসিনার গলায়।

বাংলাদেশ জল পাক। কিন্তু রাজ্যের ক্ষতি করে নয়। মুখ্যমন্ত্রী অনমনীয়। বাংলাদেশের প্রধানমন্ত্রীকে বিকল্প প্রস্তাব দিয়েছেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই প্রস্তাবে যে তিনি রাজি নন, দেশে ফিরে ফের বুঝিয়ে দিলেন শেখ হাসিনা। বললেন, জল চুক্তি নিয়ে মমতাকেই পাল্টা প্রস্তাব দিয়েছেন তিনি।

 

মঙ্গলবার দিল্লি থেকে কলকাতায় ফেরেন মমতা। তিস্তার কথা উল্লেখ না করলেও বাংলাদেশের সঙ্গে বকেয়া বিষয়গুলি নিয়ে কথা চলছে বলে জানান তিনি। আগামী বছর ভোটে যাওয়ার আগে তিস্তা চুক্তি সেরে ফেলতে চাইছেন শেখ হাসিনা। মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্বেগকে গুরুত্ব দিয়ে নরেন্দ্র মোদী হাসিনার ইচ্ছা পূরণে কোন পথে এগোন এখন সেদিকেই নজর রাজনৈতিক মহলের। (আরও পড়ুন- রামমন্দির নিয়ে দ্বিধাবিভক্ত গেরুয়া শিবির)

.