Pakistan Parliament: পাক প্রধানমন্ত্রীর কুর্সিতে কে? নির্বাচন আজই; পদের দৌড়ে এগিয়ে শেহবাজ

পাকিস্তানের যৌথ বিরোধী প্রার্থী শেহবাজ শরিফ এবং পিটিআই-এর শাহ মাহমুদ কুরেশির মনোনয়নপত্র অনুমোদন করা হয়েছে প্রধানমন্ত্র্রী পদের জন্য। 

Updated By: Apr 11, 2022, 09:37 AM IST
Pakistan Parliament: পাক প্রধানমন্ত্রীর কুর্সিতে কে? নির্বাচন আজই; পদের দৌড়ে এগিয়ে শেহবাজ
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ইমরান খান ক্ষমতাচ্যুত হওয়ার পর, পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য জাতীয় পরিষদের অধিবেশন (১১ এপ্রিল, ২০২২) ডাকা হবে সোমবার। পাকিস্তানের যৌথ বিরোধী প্রার্থী শেহবাজ শরিফ এবং পিটিআই-এর শাহ মাহমুদ কুরেশির মনোনয়নপত্র অনুমোদন করা হয়েছে প্রধানমন্ত্র্রী পদের জন্য। 

অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হওয়া প্রথম পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খান। ক্রিকেটার থেকে পরিণত-রাজনীতিবিদ ইমরান প্রায় এক সপ্তাহ ধরে আটকে ছিলেন যখন একটি ঐক্যবদ্ধ বিরোধী দল প্রথমে তাকে অপসারণের চেষ্টা করেছিল। কিন্তু ১৩ ঘন্টার অধিবেশনের পরে রবিবারে তার সরকারের পতন হয়।

বিরোধী দলগুলি অনাস্থা প্রস্তাবের জন্য ৩৪২-সদস্যের হাউসে ১৭৪ ভোট পেতে সক্ষম হয়েছিল ইমরান। পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এর সভাপতি এবং তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ছোট ভাই শেহবাজ শরীফ রবিবার প্রাক্তন রাষ্ট্রপতি আসিফ আলী জারদারি এবং পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো-জারদারির সাথে দেখা করেছেন। দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.