পাকিস্তানে ফের বড়সড় ভূমিকম্প,`প্রকৃতির রোষ`যেন থামছেই না

ফের প্রকৃতির রোষে পাকিস্তান। চারদিন আগেই ভয়াবহ ভূমিকম্পে ৩০০ জনের মৃত্যু হওয়ার পর আজ ফের দক্ষিণ পশ্চিম পাকিস্তান কেঁপে উঠল। রিখটার স্কেলে ভূমিকম্পের তীব্রতা ছিল ৬.৮। এই ভূমিকম্প `আফটার শক` নয়, নতুন করে কম্পন বলে জানিয়েছেন বিজ্ঞানীরা। ভূমিকম্পের উত্‍পত্তিস্থল ছিল আওরান জেলার উত্তর পূর্বে ৯৬ কিলোমিটার দূরে। স্থানীয় সময় দুপুর ১২.৩৪ টা নাগাদ এই কম্পন অনুভূত হয়।

Updated By: Sep 28, 2013, 03:18 PM IST

ফের প্রকৃতির রোষে পাকিস্তান। চারদিন আগেই ভয়াবহ ভূমিকম্পে ৩০০ জনের মৃত্যু হওয়ার পর আজ ফের দক্ষিণ পশ্চিম পাকিস্তান কেঁপে উঠল। রিখটার স্কেলে ভূমিকম্পের তীব্রতা ছিল ৬.৮। এই ভূমিকম্প `আফটার শক` নয়, নতুন করে কম্পন বলে জানিয়েছেন বিজ্ঞানীরা। ভূমিকম্পের উত্‍পত্তিস্থল ছিল বালুচিস্তানের আওরান জেলার উত্তর পূর্বে ৯৬ কিলোমিটার দূরে। স্থানীয় সময় দুপুর ১২.৩৪ টা নাগাদ এই কম্পন অনুভূত হয়।
আজকের এই ভূমিকম্পে বেশ কয়েকটি বাড়ি ভেঙে পড়েছে বলে প্রাথমিক খবর। এই ভূমিকম্পে উদ্ধারকাজে দারুণভাবে ব্যাহত হয়েছে।
ক দিন আগেই দক্ষিণ-পশ্চিম পাকিস্তানের বেলুচিস্তানে ৭.২ মাত্রার যে ভূমিকম্প হল তাতে পুরো এলাকা এখনও বিছিন্ন। হাজার হাজার মানুষ গৃহহীন, খাদ্যহীন, অসুস্থ। তার মধ্যেও উদ্ধারকারী দলের উপর হামলা চলছে। তার ওপর আবার আজকের এই ভূমিকম্প। ধরণীর কাঁপুনিতে বালুচিস্তান সত্যিই কাঁদছে।

.