Russia-Ukraine War: সকলের চোখ এড়িয়ে কীভাবে কিয়েভে পৌঁছে গেলেন বরিস জনসন?

জানা গেল, বরিস ট্রেনে করে কিয়েভ গিয়েছিলেন। ইউক্রেন সফর সেরে লন্ডন ফেরার পথে তাঁর যাত্রা সংক্রান্ত একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। তাতে দেখা যাচ্ছে ট্রেনে যাত্রা করছেন বরিস। চলন্ত ট্রেনে একটি ভিডিয়ো বার্তা রেকর্ডও করেন তিনি।

Updated By: Apr 11, 2022, 01:20 PM IST
Russia-Ukraine War: সকলের চোখ এড়িয়ে কীভাবে কিয়েভে পৌঁছে গেলেন বরিস জনসন?

নিজস্ব প্রতিবেদন: শনিবার কোনো পূর্বঘোষণা ছাড়াই ইউক্রেনের রাজধানী কিয়েভ সফর করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। সেখানে ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে বৈঠকও করেন তিনি। বৈঠকের পর দুই নেতা কিয়েভের রাস্তায় হেঁটে পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। 

এত বড় একটা ঘটনা ঘটল, অথচ, কেউ কোথাও কিছু জানল না! কী ভাবে সম্ভব হল? ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির সঙ্গে দেখা করলেন। অথচ কাকপক্ষী টের পেল না। বরিস কী ভাবে কার্যত লোকচক্ষুর অন্তরালে সেরে ফেললেন কিভ সফর? এ নিয়ে কৌতূহল যখন দানা বাঁধছিল তখনই আসল কথা জানা গেল। জানা গেল, ট্রেনে করে ইউক্রেন গিয়েছিলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন।

জানা গেল, বরিস ট্রেনে করে কিয়েভ গিয়েছিলেন। ইউক্রেন সফর সেরে লন্ডন ফেরার পথে তাঁর যাত্রা সংক্রান্ত একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। তাতে দেখা যাচ্ছে ট্রেনে যাত্রা করছেন বরিস। চলন্ত ট্রেনে একটি ভিডিয়ো বার্তা রেকর্ডও করেন তিনি। সেখানে বরিসকে বলতে শোনা গিয়েছে-- আমি এই দুর্দান্ত রেলে চড়ে পোল্যান্ড থেকে কিয়েভের পথে যাচ্ছি। আমি এই দুর্দান্ত রেলওয়ের সমস্ত কর্মীকে ধন্যবাদ জানাতে চাই। দেশে যখন বিপর্যয়, তখনও আপনারা যে কঠিন মানসিকতা দেখিয়ে রেল যোগাযোগ স্বাভাবিক রেখেছেন, তা বিপুল প্রশংসার যোগ্য।

বরিস চলতি যুদ্ধে ইউক্রেনকে অস্ত্রশস্ত্রের সাহায্য দেওয়ার বিষয়েই কথা বলেছেন বলে শোনা গিয়েছে। বরিস বলেছেন, 'সহযোগীদের সঙ্গে একত্র হয়ে আমরা (রাশিয়ার উপর) অর্থনৈতিক চাপ  তৈরি করব।' তিনি আরও বলেন, 'আবারও স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে ইউক্রেন ঘুরে দাঁড়াবে, সে ব্যাপারে আমার কোনো সন্দেহ নেই। ইউক্রেনের জনগণের সাহসিকতা ও নির্ভীকতার মধ্য দিয়েই সেটা সম্ভব হবে।'

জনসনের সঙ্গে বৈঠকের পরে সংবাদ সম্মেলনে জেলেনস্কি বলেন, রাশিয়ার উপর পশ্চিমি বিশ্বের নিষেধাজ্ঞার মাত্রা বাড়াতে হবে। 

আরও পড়ুন: Russia-Ukraine War: হঠাৎই কিয়েভের রাস্তায় ব্রিটিশ প্রধানমন্ত্রী! সঙ্গে জেলেনস্কিও

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.