গত ২৪ ঘণ্টায় রেকর্ড মৃত্যু! আতঙ্ক, আশঙ্কায় কাঁপছে আমেরিকা

শুধুমাত্র নিউইয়র্কেই করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ হাজার ৮৩৪ জনের।

Updated By: Apr 15, 2020, 12:17 PM IST
গত ২৪ ঘণ্টায় রেকর্ড মৃত্যু! আতঙ্ক, আশঙ্কায় কাঁপছে আমেরিকা

নিজস্ব প্রতিবেদন— মৃত্যুর বিভীষিকা দেখছে আমেরিকা। এবার একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সব রেকর্ড ভেঙে ফেলল মার্কিন যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় ডোনাল্ড ট্রাম্পের দেশে দুহাজার ৪০০—র বেশি করোনায় আক্রান্ত মানুষের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ২৭ হাজার মানুষ। এতদিন পর্যন্ত একদিনে করোনায় আক্রান্ত হয়ে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ছিল দুহাজার। এবার নিজেদের রেকর্ড আমেরিকা নিজেই ভেঙে ফেলল। আমেরিকার অবস্থা ক্রমশ শোচনীয় হয়ে উঠছে। এভাবে চলতে থাকলে পরিস্থিতি প্রশাসনের নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে। ফলে মহাবিপদের আশঙ্কা থাকছে। 

শুধুমাত্র নিউইয়র্কেই করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ হাজার ৮৩৪ জনের। আক্রান্তের সংখ্যা দুলাখ তিন হাজার ১২৩ জন। নিউ জার্সি শহরে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৮০৫ জনের। মিশিগান শহরে মৃত্যু হয়েছে ১৭৬৮ জনের। লুসিয়ানা শহরেও মৃত্যুর সংখ্যা এক হাজার ছাড়িয়েছে। আমেরিকার বাকি শহরগুলিতে মৃতের সংখ্যা আপাতত হাজারের কম। বুধবার সকাল পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ২৭ হাজার। আক্রান্তের সংখ্যা ছয় লাখ ১৩ হাজার ৮৬৬ জন। তবে এর মধ্যে ভাল খবর, ৩৮ হাজার ৮২০ জন সুস্থ হয়ে উঠেছেন ইতিমধ্যে।

আরে পড়ুন— আক্রান্তের সংখ্যা ছাড়াল ৬ লক্ষ, একদিনে রেকর্ড সংখ্যক মৃত্যু মার্কিন যুক্তরাষ্ট্রে

চিনের উহান থেকে সারা বিশ্বে ছড়াতে শুরু করেছিল করোনাভাইরাস। এতদিন পর্যন্ত চিনের পর সব থেকে খারাপ অবস্থা ছিল ইতালির। স্পেন, ব্রিটেনের মতো দেশেও মৃতের সংখ্যা উদ্বেগজনকভাবে বাড়ছিল। কিন্তু এখন আমেরিকায় প্রায় প্রতিদিনই লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা। চিনে ইতিমধ্যে করোনার প্রভাব কমলেও বিশ্বের অন্য দেশে মহামারীর মতো ছড়াচ্ছে এই ভাইরাস।  

.