পাক জেল থেকে পালালো প্রায় ৪০০ কয়েদি

জঙ্গি হামলার জেরে পাকিস্তানের একটি জেল পালিয়ে গেল ৩৮৪ জন কয়েদি। শনিবার স্থানীয় সময় রাত একটা নাগাদ উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার প্রদেশের বান্নু শহরের একটি জেলে হামলা চালায় একদল জঙ্গি। এলোপাথাড়ি গুলি ও একের পর এক গ্রেনেড বিস্ফোরণ ঘটাতে থাকে তারা।

Updated By: Apr 15, 2012, 09:55 AM IST

জঙ্গি হামলার জেরে পাকিস্তানের একটি জেল পালিয়ে গেল ৩৮৪ জন কয়েদি। শনিবার স্থানীয় সময় রাত একটা নাগাদ উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার প্রদেশের বান্নু শহরের একটি জেলে হামলা চালায় একদল জঙ্গি। এলোপাথাড়ি গুলি ও একের পর এক গ্রেনেড বিস্ফোরণ ঘটাতে থাকে তারা। নিজেদের সংগঠনের বন্দিদের ছাড়াতেই জঙ্গিরা এই হামলা চালিয়েছে বলে জানিয়েছে জেল কর্তৃপক্ষ।
একের পর এক হামলা চালাতে চালাতেই ৪০০ বন্দিকে ছাড়িয়ে নিয়ে যায় হামলাকারীরা। ঘটনার দায় স্বীকার করেছে তালিবানরা। এক তালিবান মুখপাত্রের দাবি, এই হামলায় কয়েকশো সহযোদ্ধাকে তাঁরা মুক্তি দিয়েছে। যদিও তালিবানদের এই দাবি তদন্ত করে দেখছে পুলিস। বান্নু পুলিসের উচ্চপদস্থ আধিকারিক ইফতিকার খান জানিয়েছেন, হামলায় ৩ জন পুলিস অফিসার আহত হয়েছেন। প্রসঙ্গত, পাক সীমান্তে খাইবার প্রদেশে বেশ কয়েকটি জঙ্গি সংগঠন সক্রিয়। এর আগেও বেশ কয়েকবার পাকিস্তানের বিভিন্ন জায়গায় হামলা চালিয়েছে এই অঞ্চলের উপজাতি জঙ্গি সংগঠনগুলি।

.