নেতা নেই, স্তম্ভিত ক্যাথলিক বিশ্ব

অশীতিপর পোপের স্বেচ্ছাবসরে স্তম্ভিত ক্যাথলিক বিশ্ব। শীর্ষনেতার অনুপস্থিতিতে কার্যত কিংকর্তব্যবিমূঢ় আগামী ইস্টারের আগেই শীর্ষ নেতৃত্ব স্থির করতে মরিয়া ক্যাথলিক চার্চ। পোপের পদের অন্যতম দাবিদার কার্ডিনাল ক্রিস্তোফ শোয়েনবর্ন সাংবাদিকদের জানান, "সনহাতীত ভাবে এটী একটি ঐতিহাসিক মুহূর্ত। এই মুহূর্তে ১.২ বিলিয়ন ক্যাথলিক বিশ্ববাসী দম বন্ধ করে আছেন।"

Updated By: Feb 12, 2013, 11:05 AM IST

অশীতিপর পোপের স্বেচ্ছাবসরে স্তম্ভিত ক্যাথলিক বিশ্ব। শীর্ষনেতার অনুপস্থিতিতে কার্যত কিংকর্তব্যবিমূঢ় আগামী ইস্টারের আগেই শীর্ষ নেতৃত্ব স্থির করতে মরিয়া ক্যাথলিক চার্চ।
পোপের পদের অন্যতম দাবিদার কার্ডিনাল ক্রিস্তোফ শোয়েনবর্ন সাংবাদিকদের জানান, "সনহাতীত ভাবে এটী একটি ঐতিহাসিক মুহূর্ত। এই মুহূর্তে ১.২ বিলিয়ন ক্যাথলিক বিশ্ববাসী দম বন্ধ করে আছেন।"
খ্রীষ্ট ধর্মের অধুনা প্রধান ৮৫ বছরের দ্বিতীয় বেনেডিক্ট জানিয়েছেন তাঁর বর্তমান শারীরিক অবস্থার কারণে তিনি তাঁর দায়িত্ব আর যথাযথ পালন করতে পারছেন না। তাই স্বেচ্ছায় সম্পূর্ণ স্বাধীনভাবে তিনি পোপের পদ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।
প্রসঙ্গত, মধ্যযুগের পর থেকে তিনিই প্রথম পোপ যিনি নিজেই পদ থেকে সরে দাঁড়াচ্ছেন। ভ্যাটিকানের মূখপাত্র জানিয়েছেন নতুন পোপ নির্বাচিত হওয়ার আগে পর্যন্ত আপাতত ফাঁকাই থাকবে পোপের অফিস।

.