পেরুর পুনর্বাসন কেন্দ্রে আগুন, মৃত ২৬

পেরুর একটি পুনর্বাসন কেন্দ্রে আগুন লেগে শ্বাসরোধ ও অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হল ২৬ জনের। আহত হয়েছেন বেশ কয়েকজন। পেরুর রাজধানী লিমায় `ক্রাইস্ট অফ লাভ` নামে পুনর্বাসন কেন্দ্রটিতে মাদকাশক্ত ব্যক্তিদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে দেওয়ার কাজ চলত।

Updated By: Jan 29, 2012, 11:49 AM IST

পেরুর একটি পুনর্বাসন কেন্দ্রে আগুন লেগে শ্বাসরোধ ও অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হল ২৬ জনের। আহত হয়েছেন বেশ কয়েকজন। পেরুর রাজধানী লিমায় `ক্রাইস্ট অফ লাভ` নামে পুনর্বাসন কেন্দ্রটিতে মাদকাশক্ত ব্যক্তিদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে দেওয়ার কাজ চলত। অভিযোগ, আগুন লাগার পরেও সব দরজা তালা দেওয়া থাকায় প্রাণ বাঁচাতে বেরনোর রাস্তা পাননি পুনর্বাসন কেন্দ্রটির বাসিন্দারা। বাড়িটির দেওয়াল ভেঙে সবাইকে উদ্ধার করার কাজে নামে দমকল বাহিনী। শেষরক্ষা হয়নি। জতুগৃহে কার্যত অসহায় অবস্থাতেই শ্বাসরোধ ও অগ্নিদগ্ধ হয়ে মারা যান ২৬জন চিকিত্‍সাধীন ব্যক্তি।
দমকল বিভাগের প্রধান অ্যান্টোনিও জাভালা জানিয়েছেন, ৬ জনকে উদ্ধার করা গিয়েছে। গুরুতর আহত অবস্থায় তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বেশির ভাগই মারা গিয়েছে শ্বাসরোধ হয়ে। মৃতদের মধ্যে প্রত্যেকেই পুরুষ বলেও জানান তিনি।
পেরুর স্বাস্থ্যমন্ত্রী আলবার্তো তেজাদার অভিযোগ, পুনর্বাসন কেন্দ্রটির লাইসেন্স ছিল না। চিকিত্‍সাধীন ব্যক্তিদের কার্যত আসামীদের মতো বন্দী করে রাখা হত। তবে ঠিক কারণে আগুন লেগেছে তা এখনও জানা যায়নি। ঘটনার তদন্তে নেমেছে পুলিস।

.