"লকডাউনেও কর্মীদের বেতন দিচ্ছি, সাহায্য করুক সরকার" কাতর আর্তি ফেরার মালিয়ার

বন্ধ হয়ে যাওয়া কিংফিশার এয়ারলাইন্সের মালিক বিজয় মালিয়া ২০১৬ সালের মার্চ মাসে ফেরার হন। ব্রিটেনেই আইনি লড়াই লড়ছেন। তাঁর প্রত্যার্পণের জন্য কেন্দ্রও চেষ্টা চালাচ্ছে

Updated By: Mar 31, 2020, 03:37 PM IST
"লকডাউনেও কর্মীদের বেতন দিচ্ছি, সাহায্য করুক সরকার" কাতর আর্তি ফেরার মালিয়ার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কোটি কোটি টাকা নয়ছয় করে দেশ থেকে ফেরার বিজয় মালিয়া। সেই বিজয় মালিয়াই করোনা সংকটের মাঝে সরকারি সাহায্যের আবেদন করলেন। লকডাউনে তাঁর সব কোম্পানি বন্ধ করে  দিয়েছে ভারত সরকার। কর্মচারীদের মুখ চেয়ে তাঁর এই আর্তি।

বন্ধ হয়ে যাওয়া কিংফিশার এয়ারলাইন্সের মালিক বিজয় মালিয়া ২০১৬ সালের মার্চ মাসে ফেরার হন। ব্রিটেনেই আইনি লড়াই লড়ছেন। তাঁর প্রত্যার্পণের জন্য কেন্দ্রও চেষ্টা চালাচ্ছে। তিনি এ দিন একটি টুইট করে বলেন, "আমি স্বাগত জানাচ্ছি ভারত সরকারের লকডাউনের সিদ্ধান্তকে । আমার সব কোম্পানির উত্‍পাদন বন্ধ করা হয়েছে। এই পরিস্থিতিতেও আমি কোনও কর্মীর বেতন বন্ধ করিনি। কিন্তু এবার সরকারি সাহায্যের প্রয়োজন।"

আরও পড়ুন- ভাঙা পায়েই ২৪০ কিলোমিটার হেঁটে বাড়ি ফিরতে হবে, প্লাস্টার কেটে ফেললেন শ্রমিক

অন্য একটি পোস্ট করে মালিয়া দাবি করেন, কিংফিশার এয়ারলাইন্সের জন্য নেওয়া সব টাকা তিনি ফিরিয়ে দিতে চান। কিন্তু ব্যাঙ্ক বা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট, কেউই তাঁর এই আবেদনের উপযুক্ত কোনও জবাব দেয়নি। এই অসময়ে অর্থমন্ত্রী যেন তাঁর কথা শোনেন সেই আর্জিও জানিয়েছেন কিংফিশার কর্তা।

গত মাসে ফেরার অপরাধী হিসেবে চিহ্নিত করে তাঁর সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছিল দেশের সর্বোচ্চ আদালত। মার্চ মাসে এই বিষয়ে শুনানি হওয়ারও কথা ছিল। যা করোনা জেরে তা সম্ভব হয়নি। তারই মধ্যে মালিয়ার এই আবেদনে গল্পে নতুন মোড় নিয়েছে।

.