পাক সাংবাদিকের গুপ্তচরবৃত্তি ভারতে, বিস্ফোরক দাবি নুসরত মির্জার

তাঁর দাবি সব তথ্য তিনি কর্তৃপক্ষের হাতে তুলে দিলেও নেতৃত্বের সঙ্কটের কারনে এখন সেই বিষয় কেউ লক্ষ করছেন না বলেই মনে করেন তিনি।

Updated By: Jul 12, 2022, 06:09 PM IST
পাক সাংবাদিকের গুপ্তচরবৃত্তি ভারতে, বিস্ফোরক দাবি নুসরত মির্জার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানের এক সাংবাদিক তার অতীতের ভারত সফর নিয়ে এক বিস্ফোরক দাবি করেছেন। নুসরাত মির্জা, সাংবাদিক এবং রাজনৈতিক বিশ্লেষক শাকিল চৌধুরীর সাথে একটি সাক্ষাত্কারে জানিয়েছেন তিনি ভারতে তার বহু সফরের পরে পাকিস্তানের ইন্টার-সার্ভিস ইন্টেলিজেন্সকে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। 

নুসরাত সাম্প্রতিক একটি সাক্ষাত্কারে এই প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিতভাবে জানিয়েছেন। কীভাবে তিনি তথ্য সংগ্রহ করতে সক্ষম হয়েছেন সে সম্পর্কে গর্ব প্রকাশ করেছেন তিনি।

তিনি স্মৃতিচারণায় জানিয়েছেন এই ঘটনা যখন ঘটে সেই সময় ভারতের উপরাষ্ট্রপতি মহম্মদ হামিদ আনসারি তাঁকে ভারতে আমন্ত্রণ জানান। আনসারি ভারতের ১২তম উপরাষ্ট্রপতি হিসেবে ২০০৭ থেকে ২০১৭ সাল অবধি দায়িত্ব পালন করেন। তাঁর ভারত সফরের জন্য পাকিস্তানের বিদেশ দফতরের তরফে বেশ কিছু সুবিধা পান বলেও জানিয়েছেন তিনি।  

তিনি বলেন সাধারণত ভারতে ভিসার জন্য আবেদন করলে শুধুমাত্র তিনটি জায়গায় যাওয়ার অনুমতি দেওয়া হয়। কিন্তু সেই সময় পাকিস্তানি রাজনীতিবিদ এবং লেখক খুরশিদ কাসুরি যিনি নভেম্বর ২০০২ থেকে নভেম্বর ২০০৭ সাল পর্যন্ত পাকিস্তানের বিদেশ মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি নুসরাতকে সাতটি শহরের ভিসা পেতে সাহায্য করেন বলেও জানিয়েছেন তিনি।

তাঁর বক্তব্য পাঁচবার ভারত সফর করে তিনি দিল্লি, ব্যাঙ্গালোর, চেন্নাই, পাটনা এবং কলকাতায় ঘুরেছেন। ২০১১ সালে, তিনি মিল্লি গেজেটের প্রকাশক জাফরুল ইসলাম খানের সঙ্গেও দেখা করেন। 

আরও পড়ুন: Pakistan: লাইভ রিপোর্টিঙে অসভ্যতা, থাপ্পড়ে প্রতিবাদ পাক মহিলা সাংবাদিকের!

মির্জা তার ২০১০ সালের ভারত সফরের বিষয়েও জানিয়েছেন। তিনি সন্ত্রাসবাদের উপর একটি সেমিনারে যোগ দিয়েছিলেন সেই সময়। এই দুটি সফরের পরে, তিনি তাদের সম্পর্কে সব তথ্য আইএসআইকে সরবরাহ করেন বলে দাবি করেছেন তিনি।

তাঁর দাবি সব তথ্য তিনি কর্তৃপক্ষের হাতে তুলে দিলেও নেতৃত্বের সঙ্কটের কারনে এখন সেই বিষয় কেউ লক্ষ করছেন না বলেই মনে করেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.