পাক বিশ্ববিদ্যালয় জঙ্গি হানা: নিজের জীবন দিয়ে পড়ুয়াদের জীবন বাঁচালেন শিক্ষক

ক্যাম্পাসে ঢুকে পড়েছে জঙ্গি। পড়ুয়াদের বাঁচাতে রুখে দাঁড়িয়েছিলেন স্যর। ছাত্রছাত্রীদের আগলাতে রিভলভার পর্যন্ত বের করেন। কিন্তু তার আগ্নেয়াস্ত্র থেকে গুলি বেরনোর আগেই জঙ্গি বুলেট খতম করে দিল কেমিস্ট্রির প্রফেসরকে। বাচা খান বিশ্ববিদ্যালয়ে শিক্ষার শহিদ হলেন সৈয়দ হামিদ হুসেন।

Updated By: Jan 20, 2016, 08:50 PM IST
পাক বিশ্ববিদ্যালয় জঙ্গি হানা: নিজের জীবন দিয়ে পড়ুয়াদের জীবন বাঁচালেন শিক্ষক

ওয়েব ডেস্ক: ক্যাম্পাসে ঢুকে পড়েছে জঙ্গি। পড়ুয়াদের বাঁচাতে রুখে দাঁড়িয়েছিলেন স্যর। ছাত্রছাত্রীদের আগলাতে রিভলভার পর্যন্ত বের করেন। কিন্তু তার আগ্নেয়াস্ত্র থেকে গুলি বেরনোর আগেই জঙ্গি বুলেট খতম করে দিল কেমিস্ট্রির প্রফেসরকে। বাচা খান বিশ্ববিদ্যালয়ে শিক্ষার শহিদ হলেন সৈয়দ হামিদ হুসেন।

শিক্ষার অঙ্গনে সন্ত্রাসের ছোবল।

শহিদ তরুণ প্রফেসর

ক্যাম্পাসে জঙ্গি ঢুকেছে। গুলির প্রথম শব্দ শুনেই  পড়ুয়াদের সতর্ক করেছিলেন কেমিস্ট্রির প্রফেসর সৈয়দ হামিদ হুসেন। কেউ যাতে বিল্ডিং ছেড়ে না বেরোয়, তার জন্য সতর্ক করে দেন। কিন্তু নিজেই পড়ে যান জঙ্গিদের সামনে।  সঙ্গে ছিলেন জিওলজির দুই ছাত্র। স্যরের কথা বলতে গিয়ে কান্নায় বুজে আসে তাঁদের গলা। কোনও মতে যা জানিয়েছেন, তা হল, দুই বন্দুকধারী জঙ্গির সামনে রুখে দাঁড়ান সৈয়দ হামিদ হুসেন। নিজের লাইসেন্সড রিভলভার বের করেন। চকিতে জঙ্গিদের বুলেট তাঁকে এফোঁড় ওফোঁড় করে দেয়। কোনওমতে প্রাণে বেঁচেছেন প্রত্যক্ষদর্শী। কিছুতেই ভুলতে পারছেন না স্যরের হিরোইজম। শিক্ষকের রক্ত খেয়েছে সন্ত্রাস। চৌত্রিশ বছরের প্রফেসর অনেক প্রশ্নই রেখে গেলেন। শহিদের রক্তস্নানে সুদিন আসবে তো?

.