হাসপাতালগুলিতে ৫০ শতাংশ বেড সেনাদের জন্য সংরক্ষিত রাখুন, PoK-র স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি পাক সেনা প্রধানের

প্রকৃত নিয়ন্ত্রণরেখায় চিন-ভারত সংঘাতের সুযোগ নিয়ে ভারত-পাক সীমানায় সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে গোলাগুলি বাড়িয়ে দিয়েছে পাকিস্তান

Updated By: Jun 27, 2020, 10:33 PM IST
হাসপাতালগুলিতে ৫০ শতাংশ বেড সেনাদের জন্য সংরক্ষিত রাখুন, PoK-র স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি পাক সেনা প্রধানের

নিজস্ব প্রতিবেদন: লাদাখে চিন-ভারত উত্তেজনার মধ্যেই পাক অধিকৃত কাশ্মীরে ভারতের অভিযানের ভয় পাচ্ছে পাকিস্তান। এই পাক অধিকৃত কাশ্মীর থেকেই কাশ্মীরে জঙ্গি অনুপ্রবেশ ঘটায় পাকিস্তান।

আরও পড়ুন-বিজেপির নয়া সমীকরণ!  দুই জেলায় নিয়ে আসা হল বাঙালি মুখ

কেন ভয় পাকিস্তানের? পাক ওয়াকিবহাল মহলের ধারনা, চিন-ভারত সংঘাতের আঁচ পাক অধিকৃত কাশ্মীরের এসে পড়তে পারে। সেক্ষেত্রে ভারতের রোষ গিয়ে পড়তে পারে পাক অধিকৃত কাশ্মীর। সেকথা মাথায় রেখেই পাক সেনা প্রধান কামর জাভেদ বাজওয়া একটি চিঠি লিখেছেন পাক অধিকৃত কাশ্মীরের স্বাস্থ্য মন্ত্রীকে।

ওই চিঠিতে বাজওয়া স্বাস্থ্যমন্ত্রী ডা মুহাম্মদ নাজিব নাকি খানকে লিখেছেন, 'আজাদ কাশ্মীরের সব হাসপাতালে পাক সেনাদের জন্য ৫০ শতাংশ বেড সংরক্ষিত রাখুন। রক্তের ব্যবস্থা করুন। যে কোনও জরুরি পরিস্থিতিতে তার প্রয়োজন হতে পারে।'

প্রকৃত নিয়ন্ত্রণরেখায় চিন-ভারত সংঘাতের সুযোগ নিয়ে ভারত-পাক সীমানায় সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে গোলাগুলি বাড়িয়ে দিয়েছে পাকিস্তান। গত দুসপ্তাহ  কাশ্মীরে একের পর এক অভিযানে নিহত হয়েছে বেশ কয়েকজন জঙ্গি।  শুক্রবারই ত্রালে ৩ জঙ্গি নিহত হয়েছে।

আরও পড়ুন-নদিয়ার বিধায়কের বাড়িতে দুঃসাহসিক চুরি, লুঠ গেল 'জীবনের সর্বস্ব'

কাশ্মীরের ৩৭০ ধারা রদ হওয়ার পর থেকে জঙ্গি তত্পরতা অনেকটাই বেড়ে গিয়েছে। তবে সেনা, সিআরপিএফ ও কাশ্মীর পুলিস জঙ্গিদের একাধিক হামলা রুখেও দিয়েছে।  এরকম এক অবস্থায় পাক অধিকৃত কাশ্মীরের ভারতের অভিযানের ভয় পাচ্ছে পাকিস্তান। সেই জায়গা থেকেই পাক অধিকৃত কাশ্মীরের স্বাস্থ্যমন্ত্রীকে ওই চিঠি লিখেছেন বাজওয়া। এমনটাই মনে করছে কোনও কোনও মহল।

 

.