হজে 'সেবক' এবার বৃহন্নলারা

হুসেন জানিয়েছে, প্রশিক্ষিত বৃহন্নলাদের সৌদি আরব যাওয়ার ছাড়পত্র পেতে সেই তালিকা পাঠানো হয়েছে ফেডারেল মিনিস্ট্রি অব রিলিজিয়াস অ্যাফেয়ার্স এবং ইন্টারফেথ হারমনি দফতরে।

Updated By: Feb 18, 2018, 06:52 PM IST
হজে 'সেবক' এবার বৃহন্নলারা

নিজস্ব প্রতিবেদন: হজ যাত্রায় বৃহন্নলাদের ভলেন্টিয়ার করার সিদ্ধান্ত নিল পাকিস্তান। ইতিমধ্যেই তাঁদেরকে বয় স্কাউটসে অন্তর্ভূক্ত করা হচ্ছে বলে জানিয়েছে পাক প্রশাসন।

সিন্ধ বয়েজ স্কাউটস কমিশনার আতিফ আমিন হুসেন জানিয়েছেন, তৃতীয় লিঙ্গের যুবকদের খাদেমুল হুজ্জাজ (সেবক) হিসাবে সৌদি আরবে পাঠানো হবে। তিনি আরও জানান, প্রতি বছর বিভিন্ন প্রদেশ থেকে দুই থেকে তিন জন করে বৃহন্নলাকে ভলেন্টিয়ার করে পাঠানো হবে সৌদি আরবে। ইতিমধ্যেই সিন্ধ প্রদেশ থেকে ৪০ জন বৃহন্নলাকে বয়েজ স্কাউটের সঙ্গে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

আরও পড়ুন- ট্রুডো নাকি ফিদেলের ছেলে! গুজবে সরগরম সোশ্যাল মিডিয়া

হুসেন জানিয়েছে, প্রশিক্ষিত বৃহন্নলাদের সৌদি আরব যাওয়ার ছাড়পত্র পেতে সেই তালিকা পাঠানো হয়েছে ফেডারেল মিনিস্ট্রি অব রিলিজিয়াস অ্যাফেয়ার্স এবং ইন্টারফেথ হারমনি দফতরে। হঠাত্ বৃহন্নলাদের কেন হজের ভলেন্টিয়ার করা হচ্ছে? এই প্রসঙ্গে হুসেন বলেন, "সমাজে তাদের আরও বেশি করে গ্রহণযোগ্য করার জন্য এমন উদ্যোগ নেওয়া হয়েছে। এই কাজে আত্মবিশ্বাসও বাড়বে তাদের।" পঞ্জাব, খাইবার-পাখতুনখাওয়া এবং বালুচিস্তান প্রদেশ থেকেও বৃহন্নলা নিয়োগ করা হবে বলে জানান হুসেন।

আরও পড়ুন- ভয়াবহ বিমান দুর্ঘটনা ইরানে, হত ৬৬

.