আফগান সীমান্তে পাক সেনার আক্রমণে মৃত অন্তত ৫৫ জঙ্গি

শনিবার পাক সেনার অভিযানে অন্তত ৫৫জন জঙ্গি নিহত হল। পাকিস্তানের উত্তর-পশ্চিমে জঙ্গি উপদ্রুত অঞ্চলে পাকিস্তানি সেনার লাগাতার গুলি ও বিমান হানায় এই জঙ্গিদের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।  

Updated By: Dec 27, 2014, 06:03 PM IST
আফগান সীমান্তে পাক সেনার আক্রমণে মৃত অন্তত ৫৫ জঙ্গি
Photo courtesy: Reuters

ইসলামাবাদ: শনিবার পাক সেনার অভিযানে অন্তত ৫৫জন জঙ্গি নিহত হল। পাকিস্তানের উত্তর-পশ্চিমে জঙ্গি উপদ্রুত অঞ্চলে পাকিস্তানি সেনার লাগাতার গুলি ও বিমান হানায় এই জঙ্গিদের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।  

১৬/১২-তে পেশোয়ারে সেনা স্কুলে নৃশংস তালিবানি হামলায় প্রাণ গেছে ১৪০ জন শিশুর। এই ঘটনার পরেই জঙ্গি দমনে কড়া অবস্থান নিয়েছে পাকিস্তানের সরকার।

শুক্রবার, আফগান সীমান্তে ওরাজাকি ও খাইবারের সংযোগস্থলে আদিবাসী অধ্যুষিত অঞ্চলে একটি জঙ্গি ডেরার সন্ধান পায় পাক সেনাবাহিনী। মিলিটারি সূত্রে খবর, জঙ্গিরা ওই গোপন ডেরায় একটি বৈঠকের জন্য জড়ো হয়েছিল।

ওই ডেরাতেই সেনার সঙ্গে গুলি যুদ্ধে প্রাণ যায় ১৬জন জঙ্গির। গুরুতর আহত হয় আরও ২০জন।

এই লড়াইয়ে আহত হয়েছেন ৪ সেনাকর্মীও।

অন্যদিকে, শুক্রবার গভীর রাতে উত্তর-পশ্চিমে পাক বায়ু সেনার আক্রমণে জঙ্গিদের গোপন অস্ত্র ভাণ্ডারে প্রাণ গেছে সম্ভবত ৩৯জন জঙ্গির। ধ্বংস হয়েছে তাদের অস্ত্রভাণ্ডারটিও।

তবে ঠিক কতজন জঙ্গির মৃত্যু হয়েছে এখনও পর্যন্ত তা জানা যায়নি। প্রক্ষিপ্ত অঞ্চল গুলিতে মিডিয়ার প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে পাকিস্তানি সেনাবাহিনী।

খাইবার পাখতুনখাওয়া জেলায় এক তালিবান কমান্ডারকে গ্রেফতার করেছে পুলিস। তার বিরুদ্ধে এক স্থানীয় সাংবাদিককে খুন ও পুলিসের উপর হামলার অভিযোগ রয়েছে।

পাক সেনা দাবি করেছে এখনও পর্যন্ত ১,৭০০ জন জঙ্গিকে মেরে ফেলেছে তারা। অন্যদিকে, জঙ্গিদের সঙ্গে যুদ্ধে প্রাণ গেছে ১২৫জন সেনার।

 

 

 

 

.