চরবৃত্তি সন্দেহে ‘ভারতীয় ড্রোন’কে মাটিতে নামানোর দাবি পাক সেনার

Updated By: Oct 29, 2017, 01:34 PM IST
চরবৃত্তি সন্দেহে ‘ভারতীয় ড্রোন’কে মাটিতে নামানোর দাবি পাক সেনার
ছবি-টুইটার

সংবাদ সংস্থা: ড্রোনের মাধ্যমে ভারত চরবৃত্তি করছে, এই সন্দেহে একটি ড্রোনকে নীচে নামাল পাক সেনা। তাদের অভিযোগ, রখ চিক্রি সেক্টরে সীমান্ত বরাবর (এলওসি) একটি ড্রোন নজরদারি চালায় পাক সেনার উপর। সেই সন্দেহে ওই ড্রোনকে তাদের দখলে নিয়েছে পাক সেনা। ওই ড্রোনের ছবি টুইটারে পোস্ট করে পাক মেজর জেনারেল আসিফ গফুর দাবি করেন, ভারতের এক ড্রোন এলওসি বরাবর নজরদারি চালানোয় নীচে নামানো হয়েছে। তবে ড্রোনের ছবি ছাড়া আর বেশি কিছু তথ্য প্রকাশ করা হয়নি পাক সেনার তরফ থেকে।

আরও পড়ুন- রোহিঙ্গা জনবিস্ফোরণ রুখতে নসবন্দির পরিকল্পনা বাংলাদেশ সরকারের

ভারতকে ড্রোন সাপ্লাই করার জন্য আগেই মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে আপত্তি জানিয়েছে পাকিস্তান। শুক্রবার ফের পাক বিদেশ মন্ত্রকের মুখপাত্র নাফাজ জাকারিয়া বলেন, “ভারত যদি বিধ্বংসী ড্রোন পায় তা অপব্যবহার করবে।” তিনি আরও জানান, স্থিতাবস্থা বজায় রাখার পক্ষে পাকিস্তান। তাই আন্তর্জাতিক স্তরে ভারতকে অস্ত্র সহযোগিতা বিবেচনা করে দেখা উচিত।

 

 

আরও পড়ুন- স্পেন থেকে স্বাধীনতা ঘোষণা করল কাতালুনিয়া

তবে, এই প্রথম নয়, এর আগেও পাকিস্তান ড্রোন নামানোর দাবি করেছিল। গত নভেম্বরে পাক জেনারেল অসীম বাজওয়া টুইট করে দাবি করেছিলেন, ‘ভারতের স্পাই ড্রোন’ পাকিস্তানের এলাকায় ঢুকে ৬০ মিটার উচ্চতায় নজরদারি চালাচ্ছিল। ওই ড্রোনকে দখলে নিয়েছে তাদের সেনা।

.