ফ্রান্সের নিসে সন্ত্রাসবাদী হামলার কড়া সমালোচনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ওবামা

ফ্রান্সের নিস শহরে সন্ত্রাসবাদী হামলার কড়া সমালোচনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। কোনও জঙ্গি সংগঠন হামলার দায় স্বীকার না করলেও ঘটনার তদন্তে ফরাসি সরকারকে সবরকম সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি। বিশ্বজুড়ে নিন্দার ঝড়। হামলার পরই জরুরী বৈঠক করেন ফরাসি প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ। এরপর জাতীয় টেলিভিশনে দেশবাসীর উদ্দেশে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, হামলার ধরণ দেখে এটাকে জঙ্গি হামলা বলেই মনে করা হচ্ছে। দেশজুড়ে জরুরি অবস্থার মেয়াদও আরও তিন মাস বাড়ানোর ঘোষণা করেন ওলাঁদ। তবে এই ঘটনায় প্রবাসী ভারতীয়রা সুরক্ষিত বলেই বিদেশমন্ত্রক সূত্রের খবর।

Updated By: Jul 15, 2016, 08:28 AM IST
ফ্রান্সের নিসে সন্ত্রাসবাদী হামলার কড়া সমালোচনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ওবামা

ওয়েব ডেস্ক: ফ্রান্সের নিস শহরে সন্ত্রাসবাদী হামলার কড়া সমালোচনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। কোনও জঙ্গি সংগঠন হামলার দায় স্বীকার না করলেও ঘটনার তদন্তে ফরাসি সরকারকে সবরকম সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি। বিশ্বজুড়ে নিন্দার ঝড়। হামলার পরই জরুরী বৈঠক করেন ফরাসি প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ। এরপর জাতীয় টেলিভিশনে দেশবাসীর উদ্দেশে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, হামলার ধরণ দেখে এটাকে জঙ্গি হামলা বলেই মনে করা হচ্ছে। দেশজুড়ে জরুরি অবস্থার মেয়াদও আরও তিন মাস বাড়ানোর ঘোষণা করেন ওলাঁদ। তবে এই ঘটনায় প্রবাসী ভারতীয়রা সুরক্ষিত বলেই বিদেশমন্ত্রক সূত্রের খবর।

আরও পড়ুন জাতীয় দিবসে ফের রক্তাক্ত ফ্রান্স, এবার সন্ত্রাসের নিশানায় নিস

মন্ত্রকের মুখপাত্র বিকাশ স্বরূপ টুইট করে জানিয়েছেন, সেদেশে বসবাসকারী স্বদেশী নাগরিকদের সঙ্গে যোগাযোগ রাখছেন ফ্রান্সে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত। তিনি আরও জানিয়েছেন, জঙ্গি হামলার পর প্যারিসের ভারতীয় দূতাবাসে বিশেষ হেল্পলাইন নম্বর 33140507070 চালু করা হয়েছে।

আরও পড়ুন  এই মেয়েকে বিয়ে করলেই মিলবে ১২০০ কোটি!

.