কিমের বোনকে অপমান! আমেরিকাকে কড়া বার্তা উত্তর কোরিয়ার

২৩ পেব্রুয়ারি আমেরিকার মেরিল্যান্ডে একটি আলোচনা চক্রে কিম ইও-জং-কে 'অপশাসনের কেন্দ্র' এবং 'বিশ্বের সর্বাধিক অত্যাচারী ও নৃশংস শাসনের মূল স্তম্ভ' বলে বর্ণনা করেছেন।

Updated By: Feb 26, 2018, 07:36 PM IST
কিমের বোনকে অপমান! আমেরিকাকে কড়া বার্তা উত্তর কোরিয়ার

নিজস্ব প্রতিবেদন: কিমের বোনকে কুকথা বলায় মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকে তীব্র ভর্ত্সনা করল উত্তর কোরিয়া। কোরিয়া এশিয়া-প্যাশেফিক শান্তি কমিটির মুখপাত্র বিবৃতি দিয়ে জানান, মাইক পেন্সের এমন মন্তব্য 'অভব্য ব্যবহার'।

৯ ফেব্রুয়ারি দক্ষিণ কোরিয়ার পিয়ংচ্যাং-এ শীতকালীন অলিম্পিকে উত্তর কোরিয়ার প্রতিনিধি হিসাবে অংশ নেন কিম জং উনের বোন কিম ইও-জং। ওই একই অনুষ্ঠানে আমেরিকার তরফে উপস্থিতি ছিলেন সে দেশের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সও। জানা যাচ্ছে, এরপর ২৩ পেব্রুয়ারি আমেরিকার মেরিল্যান্ডে একটি আলোচনা চক্রে কিম ইও-জং-কে 'অপশাসনের কেন্দ্র' এবং 'বিশ্বের সর্বাধিক অত্যাচারী ও নৃশংস শাসনের মূল স্তম্ভ' বলে বর্ণনা করেছেন।

আরও পড়ুন- পাকিস্তানের সঙ্গ ছাড়ল চিন, সন্ত্রাস-অর্থে নজরদারি আন্তর্জাতিক সংস্থার

মার্কিন ভাইস প্রেসিডেন্টের এই মন্তব্যের পরই গর্জে ওঠে কিমের কোরিয়া। কোরিয়ার ওয়ার্কার পার্টির কেন্দ্রীয় কমিটির প্রথম ভাইস ডিপার্টমেন্ট ডিরেক্টর কিম ইও-জং-এর প্রতি এমন অবমাননা যে সহ্য করা হবে না তা গোড়াতেই স্পষ্ট করে দিয়েছেন ওই মুখপাত্র। এরপরই আমেরিকা যুক্তরাষ্ট্রের প্রতি কড়া বার্তা দিয়ে তিনি বলেন, উত্তর কোরিয়ার সেনা জওয়ান এবং সেদেশের নেতৃত্ব দেশের গড়িমা অক্ষুণ্ণ রাখতে বদ্ধপরিকর। কেউ যদি উত্তর কোরিয়াকে অপমান করে, তাহলে তাঁদের যোগ্য জবাব দিতে সদা প্রস্তুত সে দেশের সেনা।

.