California Rainstorm: প্রবল বৃষ্টিপাতে বিপর্যস্ত জনজীবন, নিশ্চিহ্ন রাস্তাঘাট!এখনও পর্যন্ত মৃত্যু ২০...

California Rainstorm: প্রাকৃতিক দুর্যোগে নাজেহাল বিশ্বের বিভিন্ন দেশ। এবার ক্যালিফোর্নিয়া। রেইনস্টর্মে বিপন্ন ক্যালিফোর্নিয়ার জনজীবন। তিন সপ্তাহ ধরে সেখানে এই পরিস্থিতি চলছে।

Updated By: Jan 17, 2023, 12:13 PM IST
California Rainstorm: প্রবল বৃষ্টিপাতে বিপর্যস্ত জনজীবন, নিশ্চিহ্ন রাস্তাঘাট!এখনও পর্যন্ত মৃত্যু ২০...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রাকৃতিক দুর্যোগে নাজেহাল বিশ্বের বিভিন্ন দেশ। এবার ক্যালিফোর্নিয়া। রেইনস্টর্মে বিপন্ন ক্যালিফোর্নিয়ার জনজীবন। তিন সপ্তাহ ধরে সেখানে এই পরিস্থিতি চলছে। ইতিমধ্যেই মারা গিয়েছেন ২০ জন। ভারী বৃষ্টিতে প্লাবিত হয়ে গিয়েছে নদীনালা। রাস্তাঘাট ভেঙে গিয়েছে, তা সারাই করা যাচ্ছে না। পরিস্থিতি ক্রমশ হাতের বাইরে চলে যাচ্ছে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ক্যালিফোর্নিয়া পরিদর্শনে যাবেন, কিন্তু যাওয়ার মতো পরিস্থিতি নেই। দ্রুত প্রয়োজনীয় মেরামতি চলছে।   

আরও পড়ুন: Artur Smolyaninov: রাশিয়ার 'র‍্যাম্বো', পুতিনের প্রিয় 'নায়ক' দেশের পয়লা নম্বর শত্রু, কে এই অভিনেতা?

২৬ ডিসেম্বর থেকে ক্যালিফোর্নিয়ায় এই পরিস্থিতি চলছে। এই সময়পর্বে প্রায় ৯টি রেইনস্টর্মের ঘটনা ঘটেছে। আপৎকালীন পরিস্থিতিতে মানুষজনকে সরিয়ে নেওয়া হয়েছে। গভর্নর গাভিন নিউসম বলেছেন, পরিস্থিতি মোকাবিলায় সজাগ ও সচেতন রয়েছে প্রশাসন। 

ন্যাশনাল ওয়েদার সার্ভিসের ওয়েদার প্রেডিকশন সেন্টারের তরফে আবহাওয়াবিদ ডেভিড রথ আশ্বস্ত করে বলেছেন, বৃষ্টির প্রাবল্য এবার কমছে। আগামী দিনে ভারী বৃষ্টি আর হবে না।  

আরও পড়ুন: US Firing: ফের বন্দুকবাজের হামলা ক্যালিফোর্নিয়া এবং ফ্লোরিডায়, নিহত ১ শিশুসহ ৬ জন; আহত ৮

আগামী বৃহস্পতিবার  জো বাইডেন সেন্ট্রাল কোস্ট পরিদর্শনে যাচ্ছেন। ৮ জানুয়ারি সেখানে ইমার্জেন্সি ঘোষণা করা হয়েছিল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.