Nepal Plane Crash: পাইলটের ফোন ট্র্যাক করে পাওয়া গেল সূত্র, খোঁজ মিলল নেপালের নিখোঁজ বিমানের

বিমানে থাকা যাত্রীদের মধ্যে ছিলেন ৪ ভারতীয়। এরা চারজনই মুম্বইয়ের একই পরিবারের

Updated By: May 29, 2022, 06:02 PM IST
Nepal Plane Crash: পাইলটের ফোন ট্র্যাক করে পাওয়া গেল সূত্র, খোঁজ মিলল নেপালের নিখোঁজ বিমানের

নিজস্ব প্রতিবেদন: নিখোঁজ হওয়ার পাঁচ ঘণ্টা পর সন্ধান মিলল নেপালের তারা এয়ার-এর নিখোঁজ বিমানের। রবিবার সকাল ৯.৫৫ মিনিট নাগাদ ওড়ার ১৫ মিনিট পর বিমানটি উধাও হয়ে যায়। শেষপর্যন্ত মুস্তাং জেলার কোয়াং-এ মিলল বিমানটির খোঁজ। যাত্রীরা কী অবস্থায় রয়েছেন তা এখনও জানা যায়নি। তবে নেপালি সেনা দুর্ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে বলে দাবি করছে নেপাল সরকার।

সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, লামচে নদীর কাছে বিমানটিকে দেখা গিয়েছে। সড়ক ও আকাশ পথে বিমানটির কাছে পৌঁছনোর চেষ্টা করছে নেপালি সেনা বাহিনী। এমনটাই জানিয়েছেন নেপালি সেনার মুখপাত্র নারায়ণ সিলওয়াল। 

নেপালের তারা এয়ার-এর ওই ছোট বিমানটি আজ পোখরা থেকে ২০০ কিলোমিটার উত্তর পশ্চিমের জমসোম যাচ্ছিল। ওড়ার ১৫ মিনিট পর সেটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় কন্ট্রোল রুমের। 

বিমানে থাকা যাত্রীদের মধ্যে ছিলেন ৪ ভারতীয়। এরা চারজনই মুম্বইয়ের একই পরিবারের। এছাড়াও ছিলেন ৩ জাপানি, ২ জার্মান ও ১৩ জন নেপালের নাগরিক। মুস্টাং জেলা পুলিসের আশঙ্কা ছিল সম্ভবত টিটি এলাকার আসেপাশে ভেঙে পড়েছে বিমানটি। টিটি এলাকার মানুষজন পুলিসকে ফোন করে জানিয়েছে তারা আজ সকালে একটি বিকট শব্দ শুনতে পান।

নেপাল সরকারের তরফে দাবি করা হয়েছে, সম্ভবত আবহাওয়ার কারণেই বিমানটি মাঝপথে হারিয়ে যায়। কিন্তু কীভাবে খোঁজ মিলল ওই বিমানের? দুর্ঘটনার খবর পেয়ে তল্লাশিতে বেরিয়ে যায় নেপালি সেনা ও সিভিল অ্য়াভিয়েশন দফতরের আধিকারিকরা। নেপালের এক সংবাদপত্রের দাবি, দুর্ঘটনাস্থলে নামতে পেরেছে নেপালি সেনা। তার আগে নেপাল টেলিকম বিমানের ক্যাপ্টেন প্রভাকর গিমিরের মোবাইল ফোন ট্য়াক করে বিমানের অবস্থান খুঁজে বের করে। বিমানচালকের ফোনে রিং হয়েছে বলে দাবি করা হয়েছে নেপাল সরকারের তরফে।

আরও পড়ুন-Nepal Plane Missing: নেপালে মাঝ আকাশ থেকে ২২ যাত্রী নিয়ে উধাও বিমান, রয়েছেন ৪ ভারতীয়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.