ট্রাম্পের সঙ্গে করমর্দন মোটেই ইনোসেন্ট ছিল না, স্বীকারোক্তি ম্যাখোর

ট্রাম্পের সঙ্গে আমার করমর্দন মোটেই খুব একটা সাদামাঠা (পড়ুন, ইনোসেন্ট) ছিল না, বললেন ফ্রান্সের নবনির্বাচিত প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাখো। ট্রাম্প এবং ম্যাখোর সাম্প্রতিক হ্যান্ডশেকের দৃশ্য রীতিমতো সাড়া ফেলে দিয়েছে আন্তর্জাতিক দুনিয়ায়। আর সেই হ্যান্ডশেকের প্রসঙ্গেই ম্যাখোর বার্তা, তিনি ট্রাম্পকে বুঝিয়ে দিয়েছেন যে তাঁকে সহজেই জয় করে নেওয়া যাবে না। ইম্যানুয়েল ম্যাখোর এই তাত্পর্যপূর্ণ উক্তিতে রীতিমতো হৈচৈ পড়ে গেছে বিশ্বে। পাশাপাশি, হাত মেলানোর মুহূর্তটিকে 'মোমেন্ট অফ ট্রুথ' বলেও উল্লেখ করেছেন ফ্রান্সের রাষ্ট্রপতি।

Updated By: May 29, 2017, 04:49 PM IST
ট্রাম্পের সঙ্গে করমর্দন মোটেই ইনোসেন্ট ছিল না, স্বীকারোক্তি ম্যাখোর

ওয়েব ডেস্ক: ট্রাম্পের সঙ্গে আমার করমর্দন মোটেই খুব একটা সাদামাঠা (পড়ুন, ইনোসেন্ট) ছিল না, বললেন ফ্রান্সের নবনির্বাচিত প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাখো। ট্রাম্প এবং ম্যাখোর সাম্প্রতিক হ্যান্ডশেকের দৃশ্য রীতিমতো সাড়া ফেলে দিয়েছে আন্তর্জাতিক দুনিয়ায়। আর সেই হ্যান্ডশেকের প্রসঙ্গেই ম্যাখোর বার্তা, তিনি ট্রাম্পকে বুঝিয়ে দিয়েছেন যে তাঁকে সহজেই জয় করে নেওয়া যাবে না। ইম্যানুয়েল ম্যাখোর এই তাত্পর্যপূর্ণ উক্তিতে রীতিমতো হৈচৈ পড়ে গেছে বিশ্বে। পাশাপাশি, হাত মেলানোর মুহূর্তটিকে 'মোমেন্ট অফ ট্রুথ' বলেও উল্লেখ করেছেন ফ্রান্সের রাষ্ট্রপতি।

হাত মেলানোয় ট্রাম্প বরাবরই ব্যাতিক্রমী। এমন কায়দায় তিনি হাত মেলান যে অপর প্রান্তে যিনি থাকেন তিনি রীতিমতো বুঝে যান যে, কার হাতে সেঁধিয়ে গেছে তার হাতটি। দীর্ঘক্ষণ এবং অত্যন্ত দৃঢ়ভাবে বিচিত্র 'হ্যান্ডশেক' করায় ট্রাম্পের জুরি মেলা ভার বলে মনে করেন আন্তর্জাতিক দুনিয়ার অনেকেই। কিন্তু সেই তিনিই এবার 'মোক্ষম সঙ্গত' পেলেন বলে মনে করছেন অনেকেই। (আরও পড়ুন- কেবল ট্যুইটারেই ভরসা ট্রাম্পের, প্রেসিডেন্সিয়াল আই ফোনে রয়েছে কেবল ওই একটি অ্যাপ)

.