হাসপাতাল বা শিকাগোর জেল, কোথাও নেই হেডলি!

নিজস্ব প্রতিবেদন: ২৬/১১ হামলার অন্যতম চক্রী ডেভিড হেডলির অসুস্থতার খবর ভিত্তিহীন বলে দাবি করলেন তার আইনজীবী। এমনকী শিকাগোর জেলে হেডলির অবস্থান নিয়েও ভুল তথ্য দিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম, অভিযোগ তাঁর। তা হলে লস্কর-ই-তইবার এজেন্ট ডেভিড হেডলি এই মুহূর্তে কোথায়? হেডলির নিরাপত্তার খাতিরে এই প্রশ্নের জবাব দিতে নারাজ তাঁর আইনজীবী।

মঙ্গলবার সংবাদমাধ্যমে প্রকাশিত হয়, জেলের ভিতর দুই বন্দির হাতে প্রহৃত হয়েছেন ডেভিড হেডলি। এরপর তাকে আশঙ্কাজনক অবস্থায় নর্থ ইভানস্টোন হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ)-এ রাখা হয়েছে হেডলিকে। তবে, এই খবরে কোনও ভিত্তি নেই বলে স্পষ্ট জানিয়ে দেন হেডলির আইনজীবী। হেডলির অবস্থান নিয়ে সঠিক তথ্য নেই বলেও দাবি করেছে শিকাগোর মেট্রোপলিটান কারেকশনাল সেন্টার।

আরও পড়ুন- আশঙ্কাজনক অবস্থায় ২৬/১১-র হামলার রাজসাক্ষী ডেভিড হেডলি

২০০৮ সালে ২৬/১১ মুম্বই হামলার অন্যতম ষড়যন্ত্রকারী হিসাবে দোষী সাব্যস্ত হয় ডেভিড হেডলি। মার্কিন যুক্তরাষ্ট্রে আদালত ৩৫ বছরের কারদণ্ড দেয় তাকে। পাক বংশোদ্ভূত মার্কিন নাগরিক হেডলি জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার এজেন্ট হিসাবে কাজ করত বলে অভিযোগ। তদন্তে জানা গিয়েছে, মুম্বইয়ে জঙ্গি হামলার আগে মুম্বই-সহ বেশ কয়েকটি শহরে রেকি করে গিয়েছিল লস্করের এই গুপ্তচর। এমনকী সে তাজ হোটেলও রাত কাটিয়েছে বলে নিজমুখে কবুল করেছে। মুম্বইয়ের ছ'টি জায়গায় হামলা চালায় জঙ্গিরা। যার মধ্যে নরিম্যান হাউজ এবং তাজ হোটেলে নারকীয় তণ্ডব চালিয়েছিল কাসভ-সহ ১০ জঙ্গি। এি জঙ্গি হানায় মৃত্যু হয় ১৬৪ জনের। আহত হয়েছিলেন তিনশোরও বেশি নিরাপরাধী।

আরও পড়ুন- ইরানকে খুল্লামখু্ল্লা হুঁশিয়ারি ট্রাম্পের

২০০৯ সালে ডেভিড হেডলিকে গ্রেফতার করা হয় শিকাগোর ও’হারে আন্তর্জাতিক বিমানবন্দর থেকে। মুম্বই হামলার রাজসাক্ষী হিসাবে ডেভিড হেডলি স্বীকার করে যে, জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবা এবং পাক গুপ্তচর সংস্থা আইএসআই যৌথভাবে হামলার ছক কষে। তার কথায়, প্রথম দু’বার ব্যর্থ হওয়ার পর তৃতীয় বারের চেষ্টায় এই হামলা ঘটানো হয়।

English Title: 
Mumbai Attack accused David Headley's illness news is rumor says his Lawyer
News Source: 
Home Title: 

হাসপাতাল বা শিকাগোর জেল, কোথাও নেই হেডলি!

হাসপাতাল বা শিকাগোর জেল, কোথাও নেই হেডলি!
Caption: 
ফাইল চিত্র
Yes
Is Blog?: 
No