মহাকাশ থেকে তোলা রাশিয়ার এই ছবিতে মজেছে সকলে

এখন মহাকাশচারীরা প্রায়ই মহাকাশ থেকে দুর্দান্ত সব ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। মহাকাশে যাওয়া তো সকলের কম্ম নয়। আবার মহাকাশ থেকে আমাদের পৃথিবীকে কেমন দেখতে লাগে, এসব নিয়ে পৃথিবীবাসীদের মনে আগ্রহ কম নয়। এবার রাশিয়ার একটি ছবি মহাকাশ থেকে তুলে পাঠিয়ে হইচই বাঁধিয়ে দিয়েছেন ফরাসি মহাকাশচারী থমাস পেসকুয়েস্ট। যে ৫০ জন সদস্য এখন আন্তর্জাতিক স্পেস স্টেশনে থাকেন, থমাস তাঁদেরই একজন।

Updated By: Mar 18, 2017, 03:22 PM IST
 মহাকাশ থেকে তোলা রাশিয়ার এই ছবিতে মজেছে সকলে

ওয়েব ডেস্ক: এখন মহাকাশচারীরা প্রায়ই মহাকাশ থেকে দুর্দান্ত সব ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। মহাকাশে যাওয়া তো সকলের কম্ম নয়। আবার মহাকাশ থেকে আমাদের পৃথিবীকে কেমন দেখতে লাগে, এসব নিয়ে পৃথিবীবাসীদের মনে আগ্রহ কম নয়। এবার রাশিয়ার একটি ছবি মহাকাশ থেকে তুলে পাঠিয়ে হইচই বাঁধিয়ে দিয়েছেন ফরাসি মহাকাশচারী থমাস পেসকুয়েস্ট। যে ৫০ জন সদস্য এখন আন্তর্জাতিক স্পেস স্টেশনে থাকেন, থমাস তাঁদেরই একজন।

আরও পড়ুন সন্ত্রাসের 'ছদ্মবেশে' ডাকাতি ভেনিসের সেন্ট মার্ক স্কোয়ারে!

এবার থমাস রাশিয়ার একটি ছবি পোস্ট করেছেন। ছবিটিতে বরফাবৃত রাশিয়াকে দেখা যাচ্ছে। আর ছবির মধ্যেই রয়েছে কিলোমিটারের পর কিলোমিটার বিস্তৃত সমান্তরাল দাগ। মহাকাশ নিয়ে যাঁদের কৌতূহল খুব, তাঁদের এই ছবিটা দেখতে দারুণ লাগবে। মনে হবে বরফ দিয়ে আঁকা কোনও ছবি।

আরও পড়ুন  জঙ্গলে নয়, জাপানে পেঁচার ঠিকানা কাফে

.