বাংলাদেশ হামলার মাস্টারমাইন্ডকে চিহ্নিত করে ফেলল ঢাকা

বাংলাদেশ হামলার মূল চক্রীকে চিহ্নিত করে ফেলেছে সরকার। আজ বাংলাদেশ সরকারের তরফে সেদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান আজ সাংবাদিকদের বলেন, "সরকার সম্প্রতি দেশে হয়ে যাওয়া দুটি হামলারই মূল চক্রীদের চিহ্নিত করে ফেলেছে। তাদেরকে দেশের বিচার বিভাগের হাতে তুলে দেওয়া হবে।" এতটুকু বলেই ছেড়ে দিয়েছেন আসাদুজ্জামান, 'তদন্তের স্বার্থে' তিনি এর চেয়ে বেশি কিছু বলতে চাননি।

Updated By: Jul 16, 2016, 08:22 PM IST
বাংলাদেশ হামলার মাস্টারমাইন্ডকে চিহ্নিত করে ফেলল ঢাকা

ওয়েব ডেস্ক: বাংলাদেশ হামলার মূল চক্রীকে চিহ্নিত করে ফেলেছে সরকার। আজ বাংলাদেশ সরকারের তরফে সেদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান আজ সাংবাদিকদের বলেন, "সরকার সম্প্রতি দেশে হয়ে যাওয়া দুটি হামলারই মূল চক্রীদের চিহ্নিত করে ফেলেছে। তাদেরকে দেশের বিচার বিভাগের হাতে তুলে দেওয়া হবে।" এতটুকু বলেই ছেড়ে দিয়েছেন আসাদুজ্জামান, 'তদন্তের স্বার্থে' তিনি এর চেয়ে বেশি কিছু বলতে চাননি।

ঢাকার গুলশান চত্বরের ক্যাফেতে ঘটা হামলা আর তারপর কিশোরগঞ্জের বিস্ফোরণ, দুই ক্ষেত্রেই ISIS হামলার দায় স্বীকার করেছিল।

কিন্তু, বাংলাদেশ সরকার কিছুতেই এই বিস্ফোরণগুলোতে আইএস যোগ মানতে রাজি নয়। হাসিনা সরকারের মতে এই নারকীয় হত্যালীলার জন্য সেদেশেরই জঙ্গিগোষ্ঠী জামাতুল মুজাহিদিন দায়ী।

কম্যান্ডার হত্যার বদলা নিতেই নিসে ট্রাক হামলা, দায়স্বীকার ISIS-এর

প্রসঙ্গত, এই জামাতই আবার বাংলাদেশের মূল বিরোধী দল 'বাংলাদেশ ন্যাশানালিস্ট পার্টি' (বিএনপি)-এর জোটসঙ্গী। কূটনীতিক শিবিরের মতে, আইএসের ভূমিকাকে খারিজ করার মধ্যে দিয়ে হাসিনা সরকার হয়ত জামাত ও তাদের জোটসঙ্গী খালেদা জিয়া নেতৃত্বাধীন বিএনপিকে কোন ঠাসা করতে চাইছেন।

বাংলাদেশ সরকারের তরফে আজকের এই বিবৃতির পর, সারা বিশ্বই এখন অধীর আগ্রহে জানতে চাইছে এই অমানবিক হত্যালীলা চালানো নরপিশাচদের পরিচয় এবং তাদের চরমতম শাস্তি।

.