হাজার হাজার পঙ্গপাল উড়ছে আকাশে! ধরে বিরিয়ানি বানানোর পরামর্শ দিলেন পাক মন্ত্রী

এমন কথা বললেন যা শুনে করাচির বাসিন্দারা তো বটেই, গোটা পাকিস্তানের মানুষ চটে লাল হয়ে গিয়েছেন। 

Updated By: Nov 13, 2019, 06:26 PM IST
হাজার হাজার পঙ্গপাল উড়ছে আকাশে! ধরে বিরিয়ানি বানানোর পরামর্শ দিলেন পাক মন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : ঝাঁকে ঝাঁকে পঙ্গপাল উড়ে বেড়াচ্ছে আকাশে। বাড়ির ছাদ থেকে শুরু করে রাস্তার ধারে থাকা ল্যাম্পপোস্ট, পঙ্গপালের দল যেন সবই দখল করে নিয়েছে। পাকিস্তানের করাচি শহর এখন পঙ্গপালদের দখলে। গোটা শহরে পঙ্গপালদের রাজত্ব। পঙ্গপালের উত্পাতে অতিষ্ঠ হয়ে উঠেছেন সাধারণ মানুষ। তবে পাকিস্তানের সিন্ধের কৃষিমন্ত্রী ইসমাইল রাহুর ব্যাপারটা গুরুতর বলে মনে হচ্ছে না। সাধারণ মানুষের সমস্যাটা নিয়ে তাই নিয়ে ঠাট্টা করে বসলেন। এমন কথা বললেন যা শুনে করাচির বাসিন্দারা তো বটেই, গোটা পাকিস্তানের মানুষ চটে লাল হয়ে গিয়েছেন। পতঙ্গের বিরিয়ানি বানানোর নিদান দিয়েছেন রাহু। 

করাচির বাসিন্দারা একের পর এক ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় দিয়েছেন। সেইসভ ভিডিয়োতে দেখা যাচ্ছে, অবস্থা বেশ গুরুতর। গোটা শহরে হাজার হাজার পঙ্গপাল উড়ে বেড়াচ্ছে। পাকিস্তানের উদ্ভিদ সুরক্ষা দফতর জানিয়েছে, গরম ও বর্ষায় প্রজননের পর পঙ্গপালের দল বালোচিস্তানের ব্রিডিং জোন থেকে স্বাভাবিক পরিবেশে ফিরে যায়। ফলে এই সময় মালির ও সংলগ্ন করাচি শহরে মরভূমির পঙ্গপালের দল চলে আসে ঝাঁকে ঝাঁকে। পরিস্থিতি খুব তাড়াতাড়ি স্বাভাবিক হয়ে যাবে বলেও জানানো হয়েছে। কিন্তু এরই মাঝে রাহু হাস্যকর একটি নিদান দিয়ে বসলেন। সমস্যার সমাধান নিয়ে কৃষিমন্ত্রীর কাছে প্রশ্ন করা হয়েছিল। তিনি উত্তরে বলেছেন, ''চারিদিকে এত পঙ্গপাল! আপনি এগুলো দিয়ে বারবিকিউ বানাতে পারেন। বা বিরিয়ানি বানাতে পারেন। এগুলি দিয়ে বড় বড় ডিশ তৈরি করা যেতে পারে।'' এর পরই তাঁকে পাল্টা প্রশ্ন করা হয়, পঙ্গপাল মানুষের শরীরে কোনও ক্ষতি করবে না! তাতে তিনি আরও এক ধাপ এগিয়ে বলেছেন, ''শহরের লোকজন এগুলো রান্না করে খেতে পারেন। এতে কোনও ক্ষতি হবে না।''

আরও পড়ুন-  ব্রেকে ইট চাপা দিয়ে ঘুমিয়ে পড়েন চালক, বাংলাদেশে ট্রেন দুর্ঘটনার তদন্তে সামনে এল চাঞ্চল্যকর তথ্য

ইমরান খানের মন্ত্রী এমন হাস্যকর কথার ভিডিয়ো ভাইরাল হয়েছে। রাহু যেন নিজেকে হাসির খোরাক করে ফেলেছেন। একইসঙ্গে তাঁর বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিচ্ছেন লোকজন। সাধারণ মানুষের সমস্যা নিয়ে এভাবে মশকরা! তাও গুরুতর সমস্যা নিয়ে! কেউই তাঁর এই ঠাট্টা মেনে নিতে পারছেন না। মন্ত্রী হিসাবে তাঁর যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন করাচির বাসিন্দারা। 

 

.