Chicago: ফের বন্দুকবাজের হামলায় রক্তাক্ত আমেরিকা, শিকাগোয় হত ৬

বন্দুকবাজের গুলিতে প্রাণ গিয়েছে অন্তত ৬ জনের, জখম হয়েছেন ৩০ জনেরও বেশি মানুষ। 

Updated By: Jul 5, 2022, 09:12 AM IST
Chicago: ফের বন্দুকবাজের হামলায় রক্তাক্ত আমেরিকা, শিকাগোয় হত ৬
আমেরিকার স্বাধীনতা দিবসের প্যারেড চলল গুলি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোমবার সকালে আমেরিকার স্বাধীনতা দিবসের প্যারেড শুরু হওয়ার প্রায় সঙ্গে সঙ্গে বন্দুকবাজের হামলা। ঘটনাটি ঘটেছে শিকাগোর শহরতলি হাইল্যান্ড পার্কে। একেবারে দোকানের ছাদ থেকে নীচে স্বাধীনতা দিবসের প্যারেডের অনুষ্ঠানে এলোপাথাড়ি গুলি চালাল বন্দুকবাজ। কর্তৃপক্ষ জানিয়েছে, বন্দুকবাজের গুলিতে প্রাণ গিয়েছে অন্তত ৬ জনের, জখম হয়েছেন ৩০ জনেরও বেশি মানুষ। 

এই হামলার পরই স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বাতিল করে দেওয়া হয়। এটি আমেরিকার ইতিহাসে ৪ জুলাইয়ের 'বড় ট্রাজেডি' বলে উল্লেখ করেছে পুলিস। শিকাগোর পুলিস সূত্রে খবর, স্বাধীনতা দিবসের প্যারেড শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে এক আততায়ী। সকাল ১০টা নাগাদ শিকাগোর শহরতলির হাইল্যান্ড পার্ক এলাকায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠান শুরু হয়। এক আততায়ী স্থানীয় একটি দোকানের ওপর থেকে এলোপাথারি গুলি চালায়। প্রত্যক্ষদর্শীরা জানান, প্রায় ২৪ রাউন্ড গুলি চলার শব্দ শোনা গেছে।

প্যারেড শুরু হওয়ার ১০ মিনিটের মধ্যেই বন্দুকবাজের হামলার ঘটনাটি ঘটে। গুলি চালানোর ঘটনায় বহু মানুষ গুলিবিদ্ধও হন। আহতও বহু। নর্থশোর ইউনিভার্সিটি হেলথ্‌ সিস্টেম জানিয়েছে, ২৬ জনকে হাইল্যান্ড পার্ক হসপিটালে নিয়ে যাওয়া হয়েছে, আর ৫ জনকে নিয়ে যাওয়া হয়েছে ইভানস্টোন হসপিটালে। 

আরও পড়ুন, Taliban: শাসন ক্ষমতা মুঠোয়, নববধূকে সেনা কপ্টারে চাপিয়ে বাড়ি আনলেন তালিবান কমান্ডার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.