সুস্থ মাসুদ! মোদীকে তিরন্দাজিতে চ্যালেঞ্জ ছুড়ল জইশ প্রধান

পুলওয়ামা হামলায় জড়িত জইশ-র কার্যকলাপ নিয়ে প্রথম থেকেই অস্বীকার করেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান

Updated By: Mar 16, 2019, 05:41 PM IST
সুস্থ মাসুদ! মোদীকে তিরন্দাজিতে চ্যালেঞ্জ ছুড়ল জইশ প্রধান
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মাসুদ আজহার দিব্য রয়েছে। সে এতটাই সুস্থ, তা বোঝাতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তিরন্দাজি বা শুটিংয়ে চ্যালেঞ্জ ছুড়ে বসল পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের প্রধান মাসুদ আজহার। হিন্দুস্তান টাইমসের রিপোর্ট অনুযায়ী, জইশের সপ্তাহিক মুখপত্র অল-কালামে প্রকাশিত প্রতিবেদনে এমনটাই দাবি করেছে মাসুদ আজহার।

পুলওয়ামা হামলার পিছনে জইশের হাত রয়েছে কি না প্রমাণ চাইছে পাকিস্তান। এ দিন অল-কালামে মাসুদ দাবি করেছে, পুলওয়ামা নাশকতা ছিল ‘স্বাধীনতা আন্দোলন’। তার অভিযোগ, কাশ্মীরিদের মনে আগুন জ্বালিয়ে দিয়েছে ফিদায়েঁ আদিল আহমেদ ধর। আর এই আগুন নেভানো যাবে না বলে দাবি তার। সাদি ছদ্মনামে মাসুদ ব্লগে এ-ও হুঁশিয়ারি দেয়, এই হিংসা ছড়িয়ে দেওয়া হবে গোটা কাশ্মীরে। মাসুদের এমন বিস্ফোরক দাবিতে রীতিমতো বিপাকে পাকিস্তান।

আরও পড়ুন- নিউ জিল্যান্ডের মসজিদে হামলার পর থেকে নিখোঁজ ৯ ভারতীয়

পুলওয়ামা হামলায় জড়িত জইশ-র কার্যকলাপ নিয়ে প্রথম থেকেই অস্বীকার করেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এ বিষয়ে তিনি প্রমাণ চেয়েছিলেন ভারতের কাছে। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, মাসুদের এই ব্লগ যথার্থ প্রমাণ পুলওয়ামা নাশকতার। ভারত পাল্টা এয়ারস্ট্রাইক করার পর খবর ছড়ায় জইশ প্রধান মাসুদ আজহার শারীরিক অবস্থা সঙ্কটজনক। তার কিডনি বিকল হয়ে গিয়েছে। হাসপাতালে ভর্তি মাসুদ। সাপ্তাহিক ম্যাগাজিন অল-কালামে মাসুদ দাবি করেছে, সে সম্পূর্ণভাবে সুস্থ। কিডনি, লিভার বিকল তো হয়নিই গত ১৭ বছর হাসপাতালে ভর্তি বা ডাক্তারের পরামর্শও নিতে হয়েনি তাকে। সে এতটাই ফিট বোঝাতে তিরন্দাজি বা শুটিংয়ে মোদীকে চ্যালেঞ্জ ছোড়ে মাসুদ। তাকে নিয়ে ভারতের চিন্তা করার দরকার নেই বলে পরামর্শ দিয়েছে জইশ প্রধান।

.