পাক-যুবকের প্রেমে ধর্মান্তরণ, বিয়ে; বাংলার মেয়েকে ফেরত পাঠাল Pakistan

তরুণী পাকিস্তানে গিয়ে তাঁর ধর্মান্তরণ বা বিয়ের কোনও কথাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাননি।

Updated By: Nov 27, 2021, 07:47 PM IST
পাক-যুবকের প্রেমে ধর্মান্তরণ, বিয়ে; বাংলার মেয়েকে ফেরত পাঠাল Pakistan

নিজস্ব প্রতিবেদন: কলকাতার মেয়ে। গিয়েছিলেন শিখযাত্রায়। কিন্তু তাঁর ধর্মাচরণে ছেদ টানল তাঁর প্রেম। লাহোরে পৌঁছে তিনি ধর্মান্তরিত হলেন এবং বিয়ে করলেন এক মুসলিম যুবককে। বিষয়টি নিয়ে আলোচনা চলছে। বিতর্কেরও জন্ম হয়েছে।

যদিও রঞ্জিত কৌর (নাম পরিবর্তিত) নামের ওই মহিলাকে পাকিস্তান থাকতে দেয়নি সেদেশে। তাঁকে ভারতে ফিরে আসতে হয়েছে। যে শিখযাত্রার অংশ হিসেবে তিনি সে দেশে প্রবেশ করেছিলেন, সেই দলের সদস্য হিসেবেই তাঁকে ওয়াঘা-আটারি সীমান্তে ফিরিয়ে দেওয়া হয়েছে। রঞ্জিত একজন মূক ও বধির তরুণী। তাঁর স্বামী পরামদীপ সিংও (নাম পরিবর্তিত) একজন মূক ও বধির, আবার রঞ্জিত যে পাকতরুণকে বিয়ে করেছেন তিনিও মূক-বধির। 

একেবারে হঠাৎ করেই ঘটে গেল এই প্রেম ও পরিণয়? 

যতটুকু জানা গিয়েছে, তা হল সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে অনেকদিন ধরেই পরামদীপের সঙ্গে যোগাযোগ ছিল রঞ্জিতের। বিষয়টা তাঁর স্বামীও জানতেন। 

ধর্মান্তরিত হয়ে রঞ্জিতের নাম হয়েছে পরভীন সুলতানা। পাকিস্তান কোর্টেই বিবাহবিচ্ছেদ হয়েছে তরুণীর। তবে পাকিস্তান তাকে এখনই সে দেশে থাকতে দিতে পারছে না কারণ, কলকাতার ওই তরুণী এক তীর্থযাত্রার অংশ হিসেবে সে দেশে এসেছেন, তাঁকে নিয়মমাফিক ফিরতেই হবে। তা ছাড়া, ওই তরুণী পাকিস্তানে গিয়ে তাঁর ধর্মান্তরণ বা মুসলিম যুবককে বিবাহ করার কোনও কথাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাননি। তবে তিনি পাকিস্তান ভিসার জন্য আবেদন করলে তা বিবেচনা করা হবে।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Great Barrier Reef: এবার শুক্রাণু ডিম্বাণু নিঃসরণ করতে শুরু করেছে মৃতপ্রায় এই প্রাণী!

.