লাদেনের স্ত্রীকে অপহরণের ছক ফাঁস

ভেস্তে গেল ওসামা বিন লাদেনের বিধবা স্ত্রীকে অপহরণের তালিবানি ছক। ব্রিটেনের ট্যাবলয়েড দ্য সান এমনটাই দাবি করেছে। গত ২ মে মার্কিন যুক্তরাষ্ট্রের নেভি সিলসের ঝটিকা আক্রমণে নিহত হয়েছেন ওসামা বিন লাদেন । তাঁকে বাঁচাতে গিয়ে গুলিবিদ্ধ হন সৌদি সন্ত্রাসবাদীর ইয়েমেনি স্ত্রী আমল আব্দুলফাতা । জেরার জন্য তাঁকে একটি গোপন ডেরায় নিয়ে গিয়েছেন পাকিস্তানি গোয়েন্দারা।

Updated By: Oct 1, 2011, 09:46 PM IST

ভেস্তে গেল ওসামা বিন লাদেনের বিধবা স্ত্রীকে অপহরণের তালিবানি ছক। ব্রিটেনের ট্যাবলয়েড দ্য সান এমনটাই দাবি করেছে। গত ২ মে মার্কিন যুক্তরাষ্ট্রের নেভি সিলসের ঝটিকা আক্রমণে নিহত হয়েছেন ওসামা বিন লাদেন । তাঁকে বাঁচাতে গিয়ে গুলিবিদ্ধ হন সৌদি সন্ত্রাসবাদীর ইয়েমেনি স্ত্রী আমল আব্দুলফাতা । জেরার জন্য তাঁকে একটি
গোপন ডেরায় নিয়ে গিয়েছেন পাকিস্তানি গোয়েন্দারা। সেই আস্তানায় রয়েছেন লাদেনের অন্য দুই বিধবা স্ত্রী এবং সন্তানেরা । সেই খবর কোনওভাবে মোল্লা ওমর পেয়ে গিয়েছেন বলে জানিয়েছে দ্য সান। আইএসআইয়ের কোনও "চর`মারফত লাদেনের পরিবারের ডেরার সন্ধান পেয়ে যান তালিবানদের সর্বোচ্চ নেতা। তাঁদের অপহরণ করতে ৫০০ জনের একটি দল গড়েছিলেন মোল্লা ওমর । লাদেনের তিন সন্তানের আস্তানা বদলের খবর পেয়ে শেষ মুহূতে ওই অভিযান বাতিল করা হয় ।এক আইএসআই সূত্র জানিয়েছেন,"কয়েক সপ্তাহ ধরে আমরা টেলিফোনে আড়ি পেতে টের পেয়েছিলাম জঙ্গিরা লাদেনের পরিবারকে অপহরণ করতে চায়। ওদের নিরাপত্তা নিয়ে আমরা এতটাই আতঙ্কে ছিলাম যে বহুবার আস্তানা বদলাতে হয়েছে।`পাকিস্তানের গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে,লাদেনের উনত্রিশ বছরের ইয়েমেনি স্ত্রী আমল,তদন্তকারীদের সঙ্গে সহযোগিতা করছেন না। আইএসআইয়ের এক কর্তার দাবি,আমল আব্দুলফাতা বন্দুক থেকে শুরু করে রকেট লঞ্চার পর্যন্ত চালাতে জানেন। তাঁর একটি দশ বছরের ছেলে রয়েছে। লাদেনের বিধবা স্ত্রী আমল একমাত্র সন্তানকেও মুজাহিদীন হওয়ার প্রশিক্ষণ দিতে চান।

.