Nigeria এ নিষিদ্ধ Twitter, খোলা বাজারে ছক্কা হাঁকাচ্ছে ভারতের Koo

 ক্রমশ টুইটারের প্রবল প্রতিদ্বন্দ্বী হয়ে উঠছে ভারতের তৈরি এই অ্যাপ

Updated By: Jun 6, 2021, 06:46 AM IST
Nigeria এ নিষিদ্ধ Twitter, খোলা বাজারে ছক্কা হাঁকাচ্ছে ভারতের Koo

নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি নাইজেরিয়ায় (Nigeria) ব্যান হয়েছে টুইটার (Twitter)। বাজার ফাঁকা পেয়ে ছক্কা হাঁকাচ্ছে ভারতের কু (Koo) অ্যাপ। নাইজেরিয়ায় ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে মাইক্রোব্লগিং অ্যাপ কু। স্থানীয় ভাষাতেও এই অ্যাপকে উপলব্ধ করাতে চেষ্টা করছে সংস্থা। শুক্রবার এমনটাই জানালেন সংস্থার সিইও তথা কো-ফাউন্ডার অপরামেয়া রাধাকৃষ্ণ।

কিন্তু হঠাৎ নাইজেরিয়ার (Nigeria) বাজারের দিকে কেন নজর কু -এর (Koo)? সূত্রের খবর, বৃহস্পতিবার নাইজেরিয়ার (Nigeria) প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারির ( Muhammad Buhari) একটি টুইট মুছে দেয় টুইটার। তাঁর বিরুদ্ধে উসকানিমূলক মন্তব্যের অভিযোগ ওঠে। ঐ টুইট টুইটারের (Twitter) নীতি ভঙ্গ করছে বলে জানানো হয়।  আর এরপরই অনির্দিষ্টকালের জন্য নাইজেরিয়ায় বাতিল ঘোষণা করা হয় টুইটারকে। ফলে মাইক্রোব্লগিং মাধ্যমে একটা শূন্যতার সৃষ্টি হয়। আর এই সুযোগেই জনপ্রিয় হচ্ছে ভারতের কু (Koo) অ্যাপ।

আরও পড়ুন: New IT Rules 2021: Twitter কে 'চূড়ান্ত নোটিস' ধরাল কেন্দ্র, না মানলে কড়়া ব্যবস্থা

প্রসঙ্গত, প্রায় ৬০ লক্ষ ইউজার ও ২১৮ কোটির ব্যবসা করে ফেলেছে কু (Koo)। ক্রমশ টুইটারের প্রবল প্রতিদ্বন্দ্বী হয়ে উঠছে ভারতের তৈরি এই অ্যাপ। গত বছর থেকে ভারতে হঠাৎই এর জনপ্রিয়তা ব্যাপকভাবে বেড়েছে। কেন্দ্রের নয়া ডিজিটাল আইন (New IT Rules 2021) মানতে নারাজ টুইটার। কেন্দ্রীয় সরকারের সঙ্গে সংঘাতের আবহে পৌঁছেছে সংস্থা। ভারতে হিন্দি, তেলেগু, বাংলাসহ একাধিক ভাষায় ব্যবহার করা হচ্ছে কু অ্যাপ।  

আরও পড়ুন:এবার WhatsApp Call রেকর্ড করতে পারবেন Android-iPhone ইউজারাও, জানুন কীভাবে

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.