Afghanistan: মার্কিনি রকেট-হামলায় মৃত ৬; দাবি, আক্রমণ আইএস-কে'র ঘাঁটি লক্ষ্য করেই

তালিবান সরাসরি দাবি করেছে, এটা মার্কিনি হামলাই।  

Updated By: Aug 29, 2021, 11:23 PM IST
Afghanistan: মার্কিনি রকেট-হামলায় মৃত ৬; দাবি, আক্রমণ আইএস-কে'র ঘাঁটি লক্ষ্য করেই

নিজস্ব প্রতিবেদন: জো বাইডেনের কথাই অক্ষরে অক্ষরে ফলে গেল! কাবুল বিমানবন্দর সন্নিহিত এলাকায় ফের বিস্ফোরণ। তবে কারা বিস্ফোরণ ঘটিয়েছে এ বিষয়ে এখনও নিশ্চিত করে কিছু জানা যায়নি। 

বিস্ফোরণের জেরে এক শিশু-সহ ছ'জন মারা গিয়েছেন বলে জানা গিয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ১৫০ জন। জানা গিয়েছে রবিবার দুপুরের দিকে কাবুল বিমানবন্দরের নিকটস্থ খাওয়াজা বুগরা (Khawaja Bughra) অঞ্চলের উত্তর দিকে অবস্থিত একটি বাড়িতে আঘাত হানে রকেট। বাড়িটি থেকে গলগল করে ধোঁয়া বেরোতে দেখা যায়। ঘটনার পরই নতুন করে পুরো এলাকা ভয়ে তটস্থ হয়ে পড়ে।

আরও পড়ুন:  Afghanistan Crisis: ভারতের মোকাবিলা করতেই তালিবানের জন্ম দেয় পাকিস্তান! দাবি আফগান মন্ত্রীর

প্রাথমিক তদন্তে অনুমান, কাবুল বিমানবন্দর লক্ষ্য করেই রকেট-হামলা চালানো হয়েছিল। রকেটটি বেশি শক্তিশালী না হওয়ায় বিমানবন্দর থেকে এক কিলোমিটার দূরেই একটি বাড়ির ছাদে গিয়ে সেটি পড়ে। আশেপাশের বাড়িগুলিও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে।

তবে এক তালিবান (Taliban) মুখপাত্রের দাবি, এটা মার্কিনি হামলা। কাবুল বিমানবন্দরের কাছাকাছি এক আত্মঘাতী বম্বারের বিস্ফোরকবাহী গাড়ি লক্ষ্য করেই রকেটটি মার্কিনিদের তরফে ছোড়া হয়েছিল। যদিও এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশ, এটা মার্কিনি হামলা এবং রকেট ছোড়া হয়েছিল আইএস-কে'র ঘাঁটি লক্ষ্য করে। যদিও এই এয়ারস্ট্রাইক নিয়ে ধোঁয়াশা এখনও পুরোপুরি কাটেনি। হামলার দায় স্বীকারও করেনি সংশ্লিষ্ট কোনও পক্ষই।

শনিবারই ফের কাবুলে হামলার আশঙ্কা প্রকাশ করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)। হোয়াইট হাউসে সাংবাদিক বৈঠকে তিনি বলেছিলেন, কাবুলে পরিস্থিতি এখনও খুবই ভয়ঙ্কর। জঙ্গি হামলার প্রবল আশঙ্কা রয়েছে। আমাদের কমান্ডাররা জানিয়েছেন, আগামী ২৪-৩৬ ঘণ্টার মধ্যে ফের হামলা হতে পারে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Ashraf Ghani: দেশে ফিরছেন 'নির্বাসিত' প্রেসিডেন্ট আশরফ গনি? তালিবানি মন্ত্রিসভায় জায়গাও পাবেন নাকি?

.