টুইটারে হঠাৎ নিশ্চুপ আইএস জঙ্গিরা

টুইটারে নিশ্চুপ ইসলামিক স্টেট জঙ্গিরা। আইএস জঙ্গিরা বরাবর এই মাইক্রোব্লগিং সাইটের মাধ্যমে নিজেদের নৃশংশ কর্মকাণ্ডের প্রচার চালিয়ে এসেছে। কিন্তু অদ্ভুতভাবে গত কয়েকদিন যাবত এই জঙ্গি গোষ্ঠীর সব কটি অ্যাকাউন্ট ঘুমন্ত অবস্থায় রয়েছে। আর সেখান থেকেই জাগছে প্রশ্ন। অনেকের অনুমান মার্কিন সরকার সম্ভবত টুইটার কর্তৃপক্ষের উপর চাপ দিয়ে আইএস-এর অ্যাকাউন্টগুলি শক্ত হাতে নিয়ন্ত্রণের আদেশ দিয়েছে। অনেকের মতে আইএস জঙ্গিরা টুইটার ছেড়ে অন্য কোনও সোশ্যাল নেটওয়ার্কিং সাইটকে বেছে নিয়েছে।

Updated By: Sep 13, 2014, 11:30 AM IST
  টুইটারে হঠাৎ নিশ্চুপ আইএস জঙ্গিরা

ওয়েব ডেস্ক: টুইটারে নিশ্চুপ ইসলামিক স্টেট জঙ্গিরা। আইএস জঙ্গিরা বরাবর এই মাইক্রোব্লগিং সাইটের মাধ্যমে নিজেদের নৃশংশ কর্মকাণ্ডের প্রচার চালিয়ে এসেছে। কিন্তু অদ্ভুতভাবে গত কয়েকদিন যাবত এই জঙ্গি গোষ্ঠীর সব কটি অ্যাকাউন্ট ঘুমন্ত অবস্থায় রয়েছে। আর সেখান থেকেই জাগছে প্রশ্ন। অনেকের অনুমান মার্কিন সরকার সম্ভবত টুইটার কর্তৃপক্ষের উপর চাপ দিয়ে আইএস-এর অ্যাকাউন্টগুলি শক্ত হাতে নিয়ন্ত্রণের আদেশ দিয়েছে। অনেকের মতে আইএস জঙ্গিরা টুইটার ছেড়ে অন্য কোনও সোশ্যাল নেটওয়ার্কিং সাইটকে বেছে নিয়েছে।

এই নাম প্রকাশে অনিচ্ছুক কিছু মার্কিন আধিকারিক জানিয়েছেন এই টুইটার অ্যাকাউন্টগুলিকে রদ করার পেছনে সরকারের কোনও ভূমিকা আছে কিনা সেই বিষয়ে তাঁরা কিছুই জানেন না। কিছুদিন আগেই এই আইএস জঙ্গি টুইটারেই এই মাইক্রোব্লগিং সাইটের কর্মচারিদের হুমকি দিয়েছিল। তারপর থেকেই টুইটারে ভীষণভাবে অনুপস্থিত আইএস জঙ্গিদের অ্যাকটিভিটি।

এই জঙ্গি গোষ্ঠী সম্পর্কিত অ্যাকাউন্টগুলির বিরুদ্ধে কোনও রকম পদক্ষেপ গ্রহণ করা হয়েছে কিনা সেই প্রশ্নে মুখে কুলুপ এঁটেছে টুইটার কর্তৃপক্ষ।

তবে চলতি মাসে টুইটার এই জঙ্গি গোষ্ঠীর সঙ্গে সম্পর্কিত বেশ কয়েকটি অ্যাকাউন্ট সাময়িকভাবে ডিঅ্যাক্টিভেট করেছে। সাসপেন্ড করা হয়েছে টুইটারের কর্মচারীদের হুমকি দিয়েছিল যে জঙ্গি তার অ্যাকাউন্টও।

 

.