Pakistan: 'ভারত চাঁদে পৌঁছে যাচ্ছে, আর পাকিস্তান এখনও ভিক্ষে করছে' ক্ষুব্ধ বিরক্ত প্রাক্তন প্রধানমন্ত্রী...

Nawaz Sharif Laments on Pakistan's Situation: পাকিস্তানের যখন চরম দুর্দশা, তখন ভারত একদিকে যেমন চাঁদে সফলভাবে চন্দ্রযান পাঠাচ্ছে, অন্যদিকে তেমনই দক্ষতার সঙ্গে আয়োজন করছে জি-২০-র মতো বড়মাপের আন্তর্জাতিক বৈঠক! কেন দুদেশের এই ফারাক?

Updated By: Sep 20, 2023, 12:28 PM IST
Pakistan: 'ভারত চাঁদে পৌঁছে যাচ্ছে, আর পাকিস্তান এখনও ভিক্ষে করছে' ক্ষুব্ধ বিরক্ত প্রাক্তন প্রধানমন্ত্রী...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত যেখানে চাঁদে পৌছে গেল, সেখানেই তার পড়শিদেশ পাকিস্তানকে আর্থিক সাহায্যের জন্য এখনও বিশ্বের কাছে হাত পাততে হচ্ছে! দেশের চরম আর্থিক সংকট নিয়ে এভাবেই ক্ষোভ উগরে দিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।

আরও পড়ুন: Alien-Like Fossil Revealed: বিপন্ন বিস্ময়! হাজার বছরের পুরনো মমি এলিয়েনের মতো দেখতে কেন? তবে কি...

বিগত কয়েক বছর ধরেই পাকিস্তানের অর্থনীতি সংকটের সঙ্গে লড়াই করে এগিয়ে চলেছে। এই বছরের প্রথম দিকে অবস্থার আরও অবনতি ঘটে। অর্থ ও খাদ্যের চরম সংকট তৈরি হয় দেশ জুড়ে। পাকিস্তানে মূল্যস্ফীতি এতই বেড়ে যায় যে, চাল-ডাল-আটার দাম সেখানে কেজি প্রতি ২০০ টাকা পার হয়ে যায়! পেট্রোলের দাম সাড়ে ৩০০ টাকায় পৌঁছয়। 

কিন্তু পাকিস্তানের যখন এই দুর্দশা, তখন তার পড়শিদেশ ভারত একদিকে যেমন চাঁদে সফলভাবে চন্দ্রযান পাঠাচ্ছে, অন্যদিকে তেমনই দক্ষতার সঙ্গে আয়োজন করছে জি-২০-র মতো বড়মাপের আন্তর্জাতিক বৈঠক! দুদেশের এই অবস্থার এই দুস্তর ফারাক নিয়ে দুঃখ করলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। এবং স্বদেশের এই দুর্দশার জন্য তিনি প্রাক্তন  জেনারেল ও বিচারপতিদের উপরই দোষারোপ করলেন।

আরও পড়ুন: Kim Jong Un: রাশিয়ায় গিয়ে পুতিনের সঙ্গে দেখা করলেন কিম জন উন! কেন এই সফর?

সোমবার লন্ডন থেকে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে লাহোর অনুষ্ঠিত দলীয় বৈঠকে যোগ দিয়েছিলেন নওয়াজ শরিফ। সেই বৈঠকেই দুঃখ করে তিনি বলেন, পাকিস্তানের প্রধানমন্ত্রীরা যখন দেশে-দেশে গিয়ে অর্থসাহায্য চাইছেন, প্রকারান্তরে ভিক্ষা চাইছেন, তখন ভারত চাঁদে পৌঁছে যাচ্ছে, জি-২০ বৈঠক করছে! কেন পাকিস্তান ভারতের মতো সাফল্য অর্জন করতে পারল না? কে দায়ী দেশের এই দুর্দশার জন্য?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.