লক্ষাধিক টাকার জালিয়াতি! ৭ বছরের জেল হেফাজতে মহাত্মা গান্ধীর প্রপৌত্রী

ভারতীয় মুদ্রায় ৩.৩৩ কোটি টাকা জালিয়াতির অভিযোগে সাত বছরের জেলের সাজা দেওয়া হল মহাত্মা গান্ধীর প্রপৌত্রী আশিস লতা রামগোবিনকে।

Updated By: Jun 8, 2021, 01:08 PM IST
লক্ষাধিক টাকার জালিয়াতি! ৭ বছরের জেল হেফাজতে মহাত্মা গান্ধীর প্রপৌত্রী

নিজস্ব প্রতিবেদন: ৬.২ মিলিয়ন র‍্যান্ড (দক্ষিণ আফ্রিকার মুদ্রা) বা ভারতীয় মুদ্রায় ৩.৩৩ কোটি টাকা জালিয়াতির অভিযোগে সাত বছরের জেলের সাজা দেওয়া হল মহাত্মা গান্ধীর প্রপৌত্রী আশিস লতা রামগোবিনকে। 

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ২০১৫ সালে এস আর মহারাজ নামে এক ব্যবসায়ীর থেকে মিথ্যে কাগজপত্র দেখিয়ে ওই টাকা হাতিয়ে নিয়েছিলেন মহাত্মা প্রপৌত্রী এমনটাই খবর। ভারত থেকে তাঁর অর্ডার করা তিনটি কন্টেনার ভর্তি কাপড় বন্দর থাকে ছাড়াতে আমদানি শুল্ক বাবদ ওই টাকা নেন তিনি।

যদিও পরে ওই ব্যবসায়ী বুঝতে পারেন তিনি আশিস লতা রামগোবিনের প্রতারণার ফাঁদে পড়েছেন। এরপর আদালতে তাঁর নামে আর্থিক জালিয়াতির মামলা দায়ের করেন। 

আরও পড়ুন, ছাত্রীর নগ্ন ছবি ফেসবুকে পোস্ট, সার্ভিস সেন্টারের দুষ্কর্মে কোটি টাকা গুনল Apple

উল্লেখ্য, গান্ধীজির দ্বিতীয় ছেলে মনিলাল গান্ধীর মেয়ে এলা গান্ধী দক্ষিণ আফ্রিকার জনপ্রিয় সমাজকর্মী এবং প্রাক্তন সাংসদ। তাঁরই মেয়ে লতা রামগোবিন।

তদন্ত শুরুর পর আটক করা হয়েছিল গান্ধীজির প্রপৌত্রীকে। ব্যক্তিগত বন্ডে মুক্তি পেলেও সেই মামলা চলছিল। শেষপর্যন্ত দোষী সাব্যস্ত হলেন তিনি।আদালতের তরফে ৭ বছরের কারাদন্ডে দন্ডিত করা হয়েছে তাঁকে।

.