Katalin Novak: যৌন নির্যাতনকারীর পাশেই প্রেসিডেন্ট! বিক্ষোভের চাপে খোয়ালেন পদ...

Hungary: শারিরীক যৌন নির্যাতনের সম্মুখীন হয়েছিল এক শিশু, এবং সেই কাজে সাহায্য করা এক ব্যাক্তিকে নির্দোষ ঘোষনা করেছিলেন হাঙ্গেরির প্রেসিডেন্ট ক্যাটেলিন নোভাক। এবার সে কারণেই শনিবার পদত্যাগ করতে হল হাঙ্গেরির প্রেসিডেন্টকে।

Updated By: Feb 11, 2024, 02:20 PM IST
Katalin Novak: যৌন নির্যাতনকারীর পাশেই প্রেসিডেন্ট! বিক্ষোভের চাপে খোয়ালেন পদ...

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বাড়িতেই শারিরীক যৌন নির্যাতনের সম্মুখীন হয়েছিল এক শিশু, এবং সেই কাজে সাহায্য করা এক ব্যাক্তিকে নির্দোষ ঘোষনা করেছিলেন হাঙ্গেরির প্রেসিডেন্ট ক্যাটেলিন নোভাক। এবার সে কারণেই শনিবার পদত্যাগ করতে হল হাঙ্গেরির প্রেসিডেন্টকে। শুক্রবার সন্ধ্যায় রাষ্ট্রপতির প্রাসাদের বাইরে বিরোধী রাজনীতিকদের ক্রমবর্ধমান চাপ এবং বিক্ষোভের পরে এই ঘোষণ সামনে এসেছে৷

আরও পড়ুন: Vivek Taneja Death: ওয়াশিংটনের রাস্তায় মার ইন্দো-আমেরিকান ব্যবসায়িকে, হাসপাতালে মৃত্যু বিবেক তানেজার
প্রথম এই ঘটনার কথা সামনে আসার এক সপ্তাহের মাথায় প্রধানমন্ত্রী ভিক্টর অরবানের ঘনিষ্ঠ মিত্র এবং সেই দেশের রাষ্ট্রপতি, নোভাক তাঁর রাষ্ট্রপতি পদ থেকে পদত্যাগ দিলেন। তাঁর ঘোষণার কয়েক মিনিট পর, অরবানের আরেক সহযোগী জুডিত ভার্গও তাঁকে জনজীবন থেকে প্রত্যাহার ঘোষণা করেছিলেন।

তিনি নিজে স্বীকার করেন যে তিনি ভুল করেছেন এবং তিনি বলেন, ‘আমি আমার পদ থেকে পদত্যাগ করছি’। তিনি আরও যোগ করেন, ‘আমি যাঁদের কষ্ট দিয়েছি এবং যাঁরা এমন ধারণা করেছেন যে আমি তাঁদের সমর্থন করিনি, তাঁদের কাছে আমি ক্ষমাপ্রার্থী। আমি আছি, আমি ছিলাম এবং আমি শিশুদের এবং পরিবার রক্ষার পক্ষে থাকব‘। নোভাক ২০২২ সালের মার্চ মাসে রাষ্ট্রপতি পদে নিযুক্ত হন। তিনি হ্যাঙ্গেরির প্রথমমহিলা রাষ্ট্রপতি।

আরও পড়ুন: Human Footprints in Morocco: সবচেয়ে পুরনো মানবপদচিহ্ন? ১ লক্ষ বছরের প্রাচীন হিউম্যান ফুটপ্রিন্টস...
শুক্রবার ওয়ার্ল্ড ওয়াটার পোলো চ্যাম্পিয়নশিপে কাজাখস্তানের বিপক্ষে হাঙ্গেরির ম্যাচে অংশ নিতে কাতারে থাকা নোভাক দ্রুত বুদাপেস্টে ফিরে আসেন। তাঁর বিমান অবতরণ করার সঙ্গে সঙ্গে তিনি আবির্ভূত হন এবং তার পদত্যাগের ঘোষণা দেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.