আত্মসমর্পণ করল অপহরণকারীরা, ছিনতাই হওয়া প্লেনের সব যাত্রী মুক্ত

অপহৃত প্লেনের সব যাত্রীরা মুক্ত। আত্মসমর্পণ করেছে অপহরণকারীরা। তাদেরকে হেফাজতে নেওয়া হয়েছে। একথা জানিয়েছে মাল্টার প্রধানমন্ত্রী।

Updated By: Dec 23, 2016, 08:54 PM IST
আত্মসমর্পণ করল অপহরণকারীরা, ছিনতাই হওয়া প্লেনের সব যাত্রী মুক্ত
ছবি সৌজন্যে টুইটার

ওয়েব ডেস্ক : অপহৃত প্লেনের সব যাত্রীরা মুক্ত। আত্মসমর্পণ করেছে অপহরণকারীরা। তাদেরকে হেফাজতে নেওয়া হয়েছে। একথা জানিয়েছে মাল্টার প্রধানমন্ত্রী।

১১৮ জন যাত্রী ও ক্রু মেম্বারকে নিয়ে দক্ষিণ লিবিয়ার সেভা থেকে ওড়ে আফ্রিকিয়াহ এয়ারওয়েজের এয়ারবাস A320। গন্তব্য ছিল ত্রিপোলি। মাঝ আকাশেই বিমানটি অপহরণ করে লিবিয়ার বিদ্রোহী গোষ্ঠীর সদস্যরা। ভূমধ্যসাগরে অবস্থিত মাল্টা দ্বীপে গিয়ে তারা বিমানটিকে নামায়। দাবি না মানলে বোমা মেরে বিমানটি উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়।

বিমান ছিনতাইয়ের কথা টুইট করে জানান মাল্টার প্রধানমন্ত্রী। সঙ্গে সঙ্গেই বিমানবন্দর খালি করে দেওয়া হয়। জারি করা হয় হাই-অ্যালার্ট। বিমানটিকে ঘিরে ফেলে নিরাপত্তারক্ষীরা। শুরু হয় অপরহরণকারীদের সঙ্গে দর কষাকষি।  মাঝপথেই প্রথমে মহিলা ও শিশুদের মুক্তি দেয় অপহরণকারীরা। তারপর বাকিরাও মুক্ত হয়।

২০১১ সালে লিবিয়ার একনায়ক মুয়াম্মর গদ্দাফির অপসারণের পর থেকেই অশান্ত লিবিয়া। অপহরণকারীরা নিজেদের গদ্দাফির সমর্থক বলে দাবি করেছে।

আরও পড়ুন, ১১৮ জন যাত্রী ও ক্রু মেম্বার সহ হাইজ্যাক লিবিয়ার বিমান

.