Israel Palestine Conflict: হামলার ১০ দিন পর এক পণবন্দির ভিডিয়ো প্রকাশ করল হামাস, কী বললেন ওই তরুণী?

Israel Palestine Conflict: হামাসের টেলিগ্রাম চ্যানেলে ওই ভিডিয়োটি প্রকাশ করা হয়েছে। ভিডিয়োর ক্যাপশনে লেখা হয়েছে মুজাহিদিনদের আল কাসেম ব্রিগেড ওই মহিলা বন্দির চিকিত্সা করেছে। আক আকসা ফুড ব্যাটল থেকে তাদের বন্দি করা হয়

Updated By: Oct 17, 2023, 02:19 PM IST
Israel Palestine Conflict: হামলার ১০ দিন পর এক পণবন্দির ভিডিয়ো প্রকাশ করল হামাস, কী বললেন ওই তরুণী?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত ৭ অক্টোবর দক্ষিণ ইজরায়েলে সুপারনোভা মিউজিক ফেস্টিভ্যালে হামলা চালিয়েছিল হামাস। তারপর পাল্টা হামলা চালিয়েছে ইজরায়েলি সেনাও। ইজরায়েলিদের হত্যার পাশাপাশি বহু মানুষকে পণবন্দিও করেছিল হামাস। সোমবার সেরকম এক পণবন্দির ভিডিয়ো প্রকাশ করল হামাস। সেই ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়েছে।

আরও পড়ুন-চুরির অপবাদে গ্রামছাড়া বিজেপি কর্মী, ভেঙে দেওয়া হল বাড়িও!

কী রয়েছে ওই ভিডিয়োতে? ভিডিয়োতে দেখা যাচ্ছে ২১ বছরের তরুণী মিয়া শেমকে। এক মিনিট ১৮ সেকেন্ডের ওই ভিডিয়োতে দেখা যাচ্ছে আহত শেম বিছানায় শুয়ে রয়েছেন। জেরুজালেম পোস্টের খবর অনুযায়ী, ভিডিয়োতে দেখা যাচ্ছে শেমের ডান হাতে ব্যান্ডেজ বেঁধে দিচ্ছে কেউ। আচমকা সেই ভিডিয়ো কেটে গিয়ে শেম-কে কথা বলতে শোনা যায়। শেম বলেন, ওরা ৩ ঘণ্টা ধরে আমার ডান হাতে অপারেশন চালিয়েছে। ওর আমার চিকিত্সা করেছে, আমার যত্ন নিয়েছে। ওষুধপত্র দিচ্ছে। সবকিছু স্বাভাবিক রয়েছে।  কিন্তু কবে বাবা-মা, ভাইবোনদের কাছে ফিরব তা বুঝতে পারছি না। যত দ্রুত সম্ভব আমাকে এখান থেকে উদ্ধার করে নিয়ে যান।

হামাসের টেলিগ্রাম চ্যানেলে ওই ভিডিয়োটি প্রকাশ করা হয়েছে। ভিডিয়োর ক্যাপশনে লেখা হয়েছে মুজাহিদিনদের আল কাসেম ব্রিগেড ওই মহিলা বন্দির চিকিত্সা করেছে। আক আকসা ফুড ব্যাটল থেকে তাদের বন্দি করা হয়।

এদিকে, শেমের বন্দি হওয়ার খবরটি স্বীকার করেছে ইজরায়েলি সেনা। আইডিএফের এক মুখপাত্র সংবাদমাধ্য়মে জানিয়েছেন, শেমের পরিবারের সঙ্গে যোগাযোগ রেখে চলেছে সেনাবাহিনী।  হামাসের হাতে বন্দিদের উদ্ধার করতে ইজরায়েলি সেনা সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। ভিডিয়ো পোস্ট করে হামাস দেখাতে চাইছে তার খুব মানবিক। কিন্তু আসলে তারা খুবই ভয়ংকর এক জঙ্গি সংগঠন। এদের হাতে লেগে রয়েছে শিশু, মহিলা, বৃদ্ধ-সহ বহু মানুষের রক্ত।

উল্লেখ্য, ইজারেয়েলি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী মোট ১৯৯ জনকে অপহরণ করেছে হামাস। এদের মধ্যে ইজরায়েলিদের পাশাপাশি বিদেশি নাগরিকরাও রয়েছেন। অন্যদিকে, হামাসের তরফে বলা হয়েছে তাহের হাতে বন্দি রয়েছেন ২০০ জন। অন্য গোষ্ঠীর হাতে আটক রয়েছেন ৫০ জন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.