Pakistan: নির্বিচারে গুলি, বন্দুকবাজের আচমকা হানায় নিহত ২৩

ট্রাক ও বাস থেকে যাত্রী নামিয়ে পরিচয় যাচাই করে। তারপর গুলি করে ২৩ জনকে গুলি করা হয়। পাকিস্তানের বালুচিস্তান প্রদেশের মুসাখাইল জেলায় এ ঘটনা ঘটে। একইভাবে, গত বছরের অক্টোবরে, অজ্ঞাত বন্দুকধারীরা বেলুচিস্তানের কেচ জেলার তুরবাতে পাঞ্জাব থেকে আসা ছয় শ্রমিককে গুলি করে হত্যা করে।

Updated By: Aug 26, 2024, 11:50 AM IST
Pakistan: নির্বিচারে গুলি, বন্দুকবাজের আচমকা হানায় নিহত ২৩
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এক বন্দুকবাজের অতর্কিত হানায় নিহত ২৩ জন। পাকিস্তানের দক্ষিণ পশ্চিম অঞ্চলে সোমবার সকালে এই ঘটনা ঘটে। ট্রাক ও বাস থেকে যাত্রী নামিয়ে পরিচয় যাচাই করে। তারপর গুলি করে ২৩ জনকে গুলি করা হয়। পাকিস্তানের বালুচিস্তান প্রদেশের মুসাখাইল জেলায় এ ঘটনা ঘটে। দুস্কৃতীরা মুসাখাইল জেলার রারাশাম এলাকায় রাস্তা অবরোধ করে, তারপর বাস থেকে যাত্রীদের নামিয়ে দেয়।

আরও পড়ুন, Bangladesh: জাতির উদ্দেশ্যে ভাষণ; 'বন্যা প্রতিরোধে ভারতের সঙ্গে আলোচনা চলছে', বললেন ইউনূস

নিহতরা পাঞ্জাবের বাসিন্দা বলেই সূত্রের খবর। দ্য ডনের প্রতিবেদন অনুযায়ী, সহকারী কমিশনার মুসাখাইল নজীব কাকারের বলেন, সশস্ত্র দুস্কৃতীরা মুসাখেলের রারাশাম জেলার হাইওয়ে অবরোধ করে এবং বাস থেকে যাত্রীদের নামিয়ে দেয়। ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ার আগে দুস্কৃতীরা ১০টি গাড়িতে আগুনও দেয়। ঘটনার খবর পেয়ে পুলিস ঘটনাস্থলে পৌঁছেছে।

অভ্যন্তরীণ মন্ত্রী মহসিন নকভি এই হামলাকে "বর্বর" বলে অভিহিত করেছেন এবং প্রতিশ্রুতি দিয়েছেন যে যারা এর পিছনে রয়েছে তারা বিচার থেকে রেহাই পাবে না। ফেডারেল তথ্যমন্ত্রী আতাউল্লাহ তারার সন্ত্রাসীদের বর্বরতার তীব্র নিন্দা করেছেন এবং প্রতিশ্রুতি দিয়েছেন অপরাধীদের সাজা হবেই। এখনও পর্যন্ত কেউ এই হামলার দায় স্বীকার করেনি। তবে নিষিদ্ধ বেলুচ লিবারেশন আর্মি বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী জনগণকে মহাসড়ক থেকে দূরে থাকার জন্য সতর্ক করার কয়েক ঘন্টা পরে এই হামলার ঘটনা ঘটে।

বেলুচিস্তানের বিচ্ছিন্নতাবাদীরা প্রায়ই দেশটির পূর্ব পাঞ্জাব অঞ্চলের শ্রমিক ও অন্যদের প্রদেশ ত্যাগ করতে বাধ্য করার প্রচারণার অংশ হিসেবে খুন করেছে বলেই ধরা হচ্ছে। পাঞ্জাবের লোকদের লক্ষ্য করে একই ধরনের হামলা আগেও হয়েছে। প্রায় চার মাস পর মুসাখেলে একই ধরনের হামলা হল। এপ্রিলে, নোশকির কাছে একটি বাস থেকে নয়জন যাত্রীকে নামিয়ে দেওয়া হয় এবং বন্দুকধারীরা তাদের আইডি কার্ড চেক করার পরে গুলি করে হত্যা করে। 

আরও পড়ুন, Bangladesh: ফের উত্তাল বাংলাদেশ! আনসার-ছাত্রদের সংঘর্ষে চলল গুলি, নামল সেনা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.