Greece Wildfire: দ্রুত ছড়িয়ে পড়ছে দাবানলের আগুন, মৃত ১৮...

Greece Wildfire: পুড়ে যাওয়া এলাকা পরিদর্শনে গিয়ে ফায়ার সার্ভিস মরদেহগুলি দেখতে পায়। ফায়ার সার্ভিস জানায়, তারা মনে করছে মৃতেরা অবৈধভাবে গ্রিসে প্রবেশ করেছিলেন। কেননা স্থানীয় কারও নিখোঁজ হওয়ার কোনও তথ্য তাদের কাছে নেই!

Updated By: Aug 23, 2023, 03:20 PM IST
Greece Wildfire: দ্রুত ছড়িয়ে পড়ছে দাবানলের আগুন, মৃত ১৮...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোমবার থেকে দাদিয়া জাতীয় উদ্যানে আগুন ছড়িয়ে পড়ে। ওই এলাকার অনেক বাসিন্দাকেই নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়ে যাওয়া সম্ভব হয়েছে। তবে গ্রিসের উত্তরাঞ্চলীয় বন থেকে দাবানলে পুড়ে মারা গিয়েছেন ১৮ জন। মরদেহগুলি উদ্ধার করা হয়েছে। গ্রিসের ফায়ার সার্ভিস এই তথ্য জানিয়েছে। প্রাথমিক তথ্য বলছে, মরদেহগুলি অভিবাসীদের হতে পারে। দাদিয়া বনাঞ্চলের এই ঘটনার কারণ জানতে একটি উদ্ধারকারী দল সেখানে পৌঁছেছে। ইভরোস অঞ্চলের ওই বনটি তুরস্ক সীমান্তঘেঁষা।

আরও পড়ুন: Russia-Ukraine War: ফের টক্কর! রাশিয়ার বোমারু বিমান ধ্বংস করল ইউক্রেন...

মঙ্গলবার আভান্তাস গ্রামের কাছে পুড়ে যাওয়া এলাকা পরিদর্শনে গিয়ে ফায়ার সার্ভিস এই মরদেহগুলি দেখতে পায়। ফায়ার সার্ভিসের এক মুখপাত্র জানিয়েছেন, তাঁরা মনে করছেন মৃতেরা অবৈধভাবে গ্রিসে প্রবেশ করেছিলেন। কেননা স্থানীয় কারও নিখোঁজ হওয়ার কোনও তথ্য তাঁদের কাছে নেই!

এই ১৮ জন ছাড়াও আরও ৮ জন পুড়ে মারা গিয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। সেটা হলে মোট মৃতের সংখ্যা দাঁড়াবে ২৬। 

আরও পড়ুন: Chandrayaan-3 Updates: চাঁদের মাটিতে পা আর কিছুক্ষণের অপেক্ষা! ইতিহাস গড়ার অপেক্ষায় ভারত...

কেন এমন ভয়ংকর আগুন লাগল? বিশেষজ্ঞেরা বলছেন, সেখানকার আবহাওয়া উষ্ণ শুষ্ক এবং বাতাসময়। ফলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। তবে ২০০ জন ফায়ার ফাইটার এই আগুন নেভাবার কাজে নেমে পড়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.