বিন্দুতে বিন্দুতে সিন্ধু বানিয়ে গ্রিস বাঁচাতে নেমে দারুণ সাড়া পাচ্ছেন লন্ডনের জুতো দোকানের কর্মী

লাফিয়ে লাফিয়ে বাড়ছে সাহায্যের অনুদান। বলা ভাল একটা দেশকে ঋণের চোরাবালি থেকে টেনে তুলতে সাধারণ মানুষের হাতের সংখ্যা বেড়েই চলেছে। বুধবার, ভারতীয় সময় বিকাল ৫টার মধ্যে থমের ওয়েবসাইটে সাধারণ মানুষ সাহায্য করেছেন প্রায় ৭ লক্ষ ইউরো। গ্রিসকে বাঁচাতে হলে তুলতে হবে ১৬০ কোটি ইউরো। আইএমএফের ১৬০ কোটি ইউরো বকেয়া ঋণের কিস্তি শোধ দিতে না পারলে মহাবিপদে পড়ে যাবে গ্রিস।

Updated By: Jul 1, 2015, 05:07 PM IST
বিন্দুতে বিন্দুতে সিন্ধু বানিয়ে গ্রিস বাঁচাতে নেমে দারুণ সাড়া পাচ্ছেন লন্ডনের জুতো দোকানের কর্মী

ওয়েব ডেস্ক: লাফিয়ে লাফিয়ে বাড়ছে সাহায্যের অনুদান। বলা ভাল একটা দেশকে ঋণের চোরাবালি থেকে টেনে তুলতে সাধারণ মানুষের হাতের সংখ্যা বেড়েই চলেছে। বুধবার, ভারতীয় সময় বিকাল ৫টার মধ্যে থমের ওয়েবসাইটে সাধারণ মানুষ সাহায্য করেছেন প্রায় ৭ লক্ষ ইউরো। গ্রিসকে বাঁচাতে হলে তুলতে হবে ১৬০ কোটি ইউরো। আইএমএফের ১৬০ কোটি ইউরো বকেয়া ঋণের কিস্তি শোধ দিতে না পারলে মহাবিপদে পড়ে যাবে গ্রিস।

লন্ডনে জুতোর দোকানের কর্মী থম ফিনে গ্রিসকে উদ্ধারের জন্য 'ক্রাউডফান্ডিং আ বেল -আউট ফান্ড ফর গ্রিস' নামে যে ক্যাম্পেন শুরু করেছেন তা নিয়ে তুমুল আগ্রহ তৈরি হয়েছে। অনেকেই যেমন এই ওয়েবসাইটে গিয়ে অনুদান করছেন, তেমনই অনেকেই জানতে চাইছেন এই জিনিসটা আসলে কী? থম ফিনে কী চাইছেন?'ক্রাউডফান্ডিং ওয়েবসাইট ইন্ডিগোগো'নামের ওয়েবসাইটে লন্ডনের ২৯ বছর বয়সি থম সেসব প্রশ্নের উত্তর দিয়েছেন। থম জানিয়েছেন, ইউরোপের রাষ্ট্রনেতাদের হুঁশ নেই। তাই সাধারণ মানুষই গ্রিসকে বাঁচাবে। থম ফিনের লক্ষ্য , আগামী রবিবার ঋণদাতাদের শর্ত গ্রিসবাসী মানবে কি না, তা নিয়ে গণভোটের আগেই ওই ১৫০ কোটি ইউরো জোগাড় করা৷ আর সেটা না হলে যারা অনুদান দিয়েছেন তাদের অর্থ ফেরত দেওয়া হবে বলেও থম জানিয়েছেন।

.