সঠিক উপায়ে যৌনসঙ্গম! শেখানো হচ্ছে জার্মান শরণার্থী শিবিরে

পশ্চিম ইউরোপের দেশগুলি বর্তমানে শরণার্থী সমস্যায় জেরবার। পরিস্থিতি এতটাই খারাপ যে সেদেশের সরকারগুলিকে তড়িঘড়ি ব্যবস্থা নেওয়ার জন্য নামতে হয়েছে। তবে, তুলনামূলক ভয়ানক পরিস্থিতি জার্মানিতে। সেখানে শরণার্থী শিবিরে চলছে অবাধে যৌনক্রিয়া। আর তা রোধ করতে একপ্রকার হিমসিম খাচ্ছে জার্মান সরকার।

Updated By: May 14, 2016, 04:17 PM IST
সঠিক উপায়ে যৌনসঙ্গম! শেখানো হচ্ছে জার্মান শরণার্থী শিবিরে

ওয়েব ডেক্স : পশ্চিম ইউরোপের দেশগুলি বর্তমানে শরণার্থী সমস্যায় জেরবার। পরিস্থিতি এতটাই খারাপ যে সেদেশের সরকারগুলিকে তড়িঘড়ি ব্যবস্থা নেওয়ার জন্য নামতে হয়েছে। তবে, তুলনামূলক ভয়ানক পরিস্থিতি জার্মানিতে। সেখানে শরণার্থী শিবিরে চলছে অবাধে যৌনক্রিয়া। আর তা রোধ করতে একপ্রকার হিমসিম খাচ্ছে জার্মান সরকার।

এমনিতেই জার্মানিতে অনেক ক্ষেত্রে প্রকাশ্যে নগ্নতাকে 'আর্ট' বলে গণ্য করা হয়। তাই বলে, যত্রতত্র অসুরক্ষিত যৌনক্রিয়া? এখানেই বাধ সাধে সরকার। পরিস্থিতি সামাল দিতে তৈরি করা হয়েছে কিছু যৌনশিক্ষা সম্পর্কিত ওয়েব সাইট ও বয়স্ক শিক্ষাকেন্দ্র। সেখানেই শরণার্থী শিবিরে বসবাসকারীদের এনে দেওয়া হচ্ছে এই বিষয়ে জ্ঞান।

ISIS আক্রমণে জেরবার ইরাক, সিরিয়া ও মধ্য প্রাচ্যের বেশ কয়েকটি দেশ থেকে বর্তমানে কয়েক হাজার শরণার্থীরা জায়গা নিয়েছে জার্মানি সহ পশ্চিম ইউরোপের কয়েকটি দেশে। জার্মান সরকার বর্তমানে ওই শিবিরগুলিতে, বিশেষ করে পুরুষদের, অবাধ যৌনতার কুফল নিয়ে শিক্ষা দেওয়ার পাশাপাশি, কীভাবে তা সুরক্ষিত করা যায় তা নিয়েও বিশেষ টিপস্ দেওয়ার কাজ শুরু করেছে।

গত কয়েক মাসে শিবিরগুলি থেকে একের পর এক যৌন হেনস্থার অভিযোগ উঠে আসছিল। সেই সঙ্গে সেখানে থেকেই নানা ধরনের অসামাজিক কাজকর্মের কথাও ওঠে। এরপরই পরিস্থিতি সামলাতে উদ্যোগী হয় সরকার।

.