অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর স্ত্রী 'সুস্বাদু', মত ফরাসি প্রেসিডেন্টের

হঠাত্ লুসি টার্নবুলকে 'ডেলিসিয়াস' বলে উল্লেখ করেন ফ্রান্সের প্রেসিডেন্ট। আর তারপরই উপস্থিত সাংবাদিকদের মধ্যে হাসির রোল ওঠে এবং এমন সরস মুহূর্ত হাতে পেয়ে জমিয়ে রসিকতা শুরু করেন নেটিজেনরাও।

Updated By: May 2, 2018, 07:16 PM IST
অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর স্ত্রী 'সুস্বাদু', মত ফরাসি প্রেসিডেন্টের

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী-পত্নী বেশ 'সুস্বাদু'। কি অবাক হলেন তো! আসলে এমনটাই বলেছেন অস্ট্রেলিয়া সফররত ফরাসি প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাখো।

সফর চলাকালীন, যৌথ সাংবাদিক সম্মেলনে বসেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল এবং ইম্যানুয়েল ম্যাখো। সেই বৈঠকেই, টার্নবুল দম্পতির আতিথেয়তায় তাঁর মুগ্ধতার কথা বলেন ইম্যানুয়েল ম্যাখো। আর ঠিক এমন সময় হঠাত্ লুসি টার্নবুলকে 'ডেলিসিয়াস' বলে উল্লেখ করেন ফ্রান্সের প্রেসিডেন্ট। আর তারপরই উপস্থিত সাংবাদিকদের মধ্যে হাসির রোল ওঠে এবং এমন সরস মুহূর্ত হাতে পেয়ে জমিয়ে রসিকতা শুরু করেন নেটিজেনরাও।

কিন্তু হঠাত্ এমন মন্তব্যের কারণ কী?

পর্যবেক্ষকদের একাংশ মনে করেন, ফরাসি শব্দ 'delicieux' -এর একটি অর্থ 'আনন্দময়'। ফলে, উচ্চারণ একই রকম হওয়াতে অনেকেই ম্যাখোর আসল বক্তব্যটি ঠিক বুঝতে পারেননি। অন্যদিকে, ওই সাংবাদিক বৈঠকেই ম্যাখো যে অতিশয় খাদ্যপ্রেমী সে কথা বলেন ম্যালকম টার্নবুল। তাই সেই সূত্র ধরেই ফরাসি ফ্রেসিডেন্ট রসিকতা করেছেন বলে মনে করছেন অনেকে।

.