France: স্থায়ী সদস্যপদ ত্যাগ করবে না France, টুইট সরকারের

France-এর এক মুখপাত্র জানিয়েছেন তারা আনুষ্ঠানিকভাবে এই বক্তব্য অস্বীকার করছেন।

Updated By: Sep 22, 2021, 02:54 PM IST
France: স্থায়ী সদস্যপদ ত্যাগ করবে না France, টুইট সরকারের

নিজস্ব প্রতিবেদন: বুধবার ফ্রান্স জানিয়েছে তারা কোনোভাবেই UN Security Council-এ নিজেদের স্থায়ী সদস্যপদ ত্যাগ করবেনা। ব্রিটেনের একটি পত্রিকায় প্রকাশিত সংবাদের বিরোধিতা করে এই বিবৃতি দিয়েছে ফ্রান্স। France-এর সরকারের টুইটারে এই বিবৃতি প্ৰকাশ পেয়েছে।   

 

ব্রিটেনের একটি দৈনিকে প্রকাশিত খবরে দেখা যায় UN Security Council-এ ফ্রান্স তার স্থায়ী সদস্যপদ ছাড়তে চলেছে European Union-এর জন্য। তারা আরও জানায় এর পরিবর্তে European Union-এর কাছে এর পরিবর্তে তারা European Union-এর সৈন্যবাহিনী সৃষ্টির বিষয়ে সমর্থন দাবি করেছে। France-এর এক মুখপাত্র জানিয়েছেন তারা আনুষ্ঠানিকভাবে এই বক্তব্য অস্বীকার করছেন। UN Security Council-এ তাদের সদস্যপদ যেরম আছে সেরকমই থাকবে। তিনি আরও জানিয়েছেন European Union-এর সাথে তারা নিজেদের সার্বভৌমত্ব রক্ষা করে সবরকম সহযোগিতা করবে France। 

আরও পড়ুন: Modi-Biden Meet: মোদী-বাইডেন সাক্ষাতে আয়োজক Kamala Harris, দ্বিপাক্ষিক সম্পর্ক মজবুতে জোর 

কিছুদিন আগেই Australia আকস্মিকভাবে France-এর সঙ্গে তার চুক্তি বাতিল করে আমেরিকা এবং ব্রিটেনের সঙ্গে চুক্তি করে। এর পরেই France আরও জোর দিয়ে European Union-এর সৈন্যবাহিনী গঠনের দাবি জানাচ্ছে। UN Security Council-এর ৫টি স্থায়ী সদস্যের মধ্যে একটি France। বাকি ৪টি দেশ হল ব্রিটেন, চিন, রাশিয়া এবং আমেরিকা। ব্রেক্সিটের পরে European Union-এর সদস্যভুক্ত দেশ হিসেবে একমাত্র France রয়েছে UN Security Council-এ। UN General Assembly-র ৭৬তম অধিবেশন শুরু হয়েছে ১৪ সেপ্টেম্বর।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.