পোকেমন গো দিয়ে টানা হচ্ছে পর্যটক!

পোকেমন গো গেমসটি নিয়ে বিশ্বজুড়ে এখন ছোট-বড় সবার মধ্যেই ব্যাপক উন্মাদনা। আর জনপ্রিয় এই রিয়েলিটি গেমসটিকে ব্যবহার করে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত এলাকায় পর্যটক আকৃষ্ট করার অভিনব এক পন্থা বেছে নিয়েছে জাপান। এই গেমসের সঙ্গে আরও ফিচার যুক্ত করে ফুকুশিমাসহ দেশটির দক্ষিণাঞ্চলের চারটি এলাকায় পর্যটক ফিরিয়ে আনতে উদ্যোগ নিচ্ছে দেশটি।

Updated By: Aug 12, 2016, 04:59 PM IST
পোকেমন গো দিয়ে টানা হচ্ছে পর্যটক!

ওয়েব ডেস্ক: পোকেমন গো গেমসটি নিয়ে বিশ্বজুড়ে এখন ছোট-বড় সবার মধ্যেই ব্যাপক উন্মাদনা। আর জনপ্রিয় এই রিয়েলিটি গেমসটিকে ব্যবহার করে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত এলাকায় পর্যটক আকৃষ্ট করার অভিনব এক পন্থা বেছে নিয়েছে জাপান। এই গেমসের সঙ্গে আরও ফিচার যুক্ত করে ফুকুশিমাসহ দেশটির দক্ষিণাঞ্চলের চারটি এলাকায় পর্যটক ফিরিয়ে আনতে উদ্যোগ নিচ্ছে দেশটি।

আরও পড়ুন বলিউডের ইতিহাসে সবথেকে ভয়ঙ্কর নায়িকার আবির্ভাব!

সেইজন্য কর্মকর্তারা গেমস ডেভেলপারদের সঙ্গে কাজও শুরু করে দিয়েছেন। ওই এলাকাগুলোতে তারা বিরল পোকেমন চরিত্রও আনতে চাইছেন। এর ফলে সংস্কারের কাজে গতি আসবে বলেই আশা করা হচ্ছে। মিয়াগি শহরের গভর্নর ইয়োশিহিরো মুরাই বলছেন, 'আশা করা যায় পোকেমন গো নিয়ে চলতে থাকা হিড়িক দুর্যোগ-কবলিত এলাকার বাস্তবতা অনুধাবন করতে তরুণ প্রজন্মকে সাহায্য করবে।' ২০১১ সালের ভূমিকম্প এবং সুনামিতে জাপানে যে ক্ষয়ক্ষতি হয়েছিল এবং এরপর গত এপ্রিলে দুই দফা শক্তিশালী ভূমিকম্পের ফলে অনেক এলাকায় পর্যটকদের ব্যাপক ভাটা পড়েছে। সেইজন্যই তাঁদের এমন পরিকল্পনা।

আরও পড়ুন  জানেন পরবর্তী ফিল্মে অক্ষয় কুমার কত পারিশ্রমিক নিচ্ছেন?

.