ফ্লোরিডায় বর্ষবরণে সারমেয়রাও

কারোর মাথায় টুপি ও কম্বলের জামা। কেউ সেজেছে হটডগ। কেউ আবার সেজেছে ঘোড়া। মোটের ওপর বর্ষবরণের প্যারেডটা বেশ জমিয়েই উপভোগ করল ফ্লোরিডার সারমেয়রা। লন্ডনেও বর্ষবরণের প্যারেডে অংশগ্রহণ করলেন কয়েক হাজার মানুষ। প্যারেডে স্টিম ইঞ্জিন, ঘোড়ার গাড়ি, ভিনটেজ গাড়ি দেখতে এদিন ভিড় জমান প্রচুর মানুষ।

Updated By: Jan 2, 2015, 10:49 AM IST
ফ্লোরিডায় বর্ষবরণে সারমেয়রাও

ফ্লোরিডা: কারোর মাথায় টুপি ও কম্বলের জামা। কেউ সেজেছে হটডগ। কেউ আবার সেজেছে ঘোড়া। মোটের ওপর বর্ষবরণের প্যারেডটা বেশ জমিয়েই উপভোগ করল ফ্লোরিডার সারমেয়রা। লন্ডনেও বর্ষবরণের প্যারেডে অংশগ্রহণ করলেন কয়েক হাজার মানুষ। প্যারেডে স্টিম ইঞ্জিন, ঘোড়ার গাড়ি, ভিনটেজ গাড়ি দেখতে এদিন ভিড় জমান প্রচুর মানুষ।

সারমেয় বলে কী বর্ষবরণ করতে সাধ হয়না ওদের? কিন্তু ওদের কথা কজনই বা ভাবে! তবে ফ্লোরিডার কি-ওয়েস্টের সারমেয়রা এ ব্যাপারে বেশ লাকি। কারণ বছরের প্রথম দিন ওদের জন্যই আয়োজন করা হয় বিশেষ প্যারেড। রঙ বেরঙের বাহারি পোষাকে এদিন একশ পঁচাত্তরটি পোষ্য তাঁদের মালিকের সঙ্গে হাঁটল এই প্যারেডে। অন্যদিকে লন্ডনেও উনত্রিশতম বর্ষবরণের প্যারেডে অংশগ্রহণ করল প্রায় সাড়ে আট হাজার মানুষ।

এবারের প্যারেডের থিম ছিল "লন্ডন অন দি মুভ'। স্টিম ইঞ্জিন, ঘোড়ার গাড়ি, সাইকেল, ভিনটেজ গাড়ি দেখতে এদিন লন্ডনের রাস্তায় ভিড় জমান প্রচুর মানুষ। স্থানীয় সময় দুপুর বারোটায় প্যারেড শুরু হয় পিকাডিলি থেকে। ওয়াটারলু প্লেস, পল মল, ট্রাফালগার স্কোয়ার ঘুরে দুপুর সাড়ে তিনটেয় প্যারেড শেষ হয় পার্লামেন্ট স্ট্রীটে।

 

.