Bangladesh Flood: বন্যায় ডুবেছে দেশ, কাঁদছে মানুষ! ত্রাণে নিজেদের কষ্টের সঞ্চয় দান যৌনকর্মীদের...

পেট ভরানোর জন্য তাঁদের লড়াই রোজ শরীর বেঁচে। সেই তাঁরাই এবার মানবতার প্রবল সংকটে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বন্যার্তদের দিকে।

Updated By: Aug 27, 2024, 06:26 PM IST
Bangladesh Flood: বন্যায় ডুবেছে দেশ, কাঁদছে মানুষ! ত্রাণে নিজেদের কষ্টের সঞ্চয় দান যৌনকর্মীদের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সমাজে তাঁদের জায়গা মেলেনি। মেলেনি সম্মান। প্রান্তিক তকমায় তাঁদের রোজের বেঁচে থাকা। পেট ভরানোর জন্য তাঁদের লড়াই রোজ শরীর বেচে। সেই তাঁরাই এবার মানবতার প্রবল সংকটে এগিয়ে এলেন জীবনের রুপোলি রেখার মতো। যৌনকর্মীর অন্ধকার পেশার ভরসায় খড়কুটো খুঁজে পেলেন বন্যার্ত মানুষ। কায়ক্লেশে জমানো দেড় লক্ষ টাকা ময়মনসিংহের যৌনকর্মীরা তুলে দিলেন বন্যার্তদের ত্রাণ তহবিলে।

আরও পড়ুন: Bangladesh: বিদেশের বাজারে জ্বালানিখাতে বাকি ৪৮ কোটি ডলার! বাংলাদেশে এবার কি তেল-সংকট?

বেনজির বন্য়ায় এখন বানভাসি বাংলাদেশ। পরিস্থিতি এখনও সামাল দেওয়া যায়নি। এরই মধ্যে ফরাক্কা বাঁধের মোট ১০৯টি গেট খোলা হয়েছে। প্লাবিত হয়েছে শহরের বেশ কয়েকটি জেলা। বন্যায় ক্ষতিগ্রস্ত ৫৫ লাখেরও বেশি মানুষ। বন্য়ার জেরে মৃত্য়ু হয়েছে প্রায় ২৩ জনের। এই অবস্থায় মানুষের পাশে এসে দাড়াল ময়মনসিংহের শিল্পী সাহিত্যিক নামের একটি সংগঠন। শহরের এই রকম অবস্থা দেখে ময়মনসিংহের শিল্পীরা বাড়িয়ে দিল সাহায্যের হাত। রবিবার রাতে যৌনপল্লী থেকে গান করে টাকা সংগ্রহ করে সেই টাকা তুলে দিলেন বন্যার্তদের কাছে। এভাবেই দেশের কুমিল্লা, ফেনী, লক্ষ্মীপুর, নোয়াখালী জেলার বন্যা কবলিত এলাকার মানুষদের পাশে এসে দাড়ালেন তারা। 

আরও পড়ুন: Bangladesh Flood| EXPLAINED: বানভাসি বাংলাদেশে এবার আতঙ্কের নাম ফারাক্কা! কেন?

সংগঠনের প্রধান কবি শামীম আশরাফ বলেন, 'বন্যার কারণে দেশের বিভিন্ন অঞ্চলে যেই অবস্থা তা দেখে বন্যার্তদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য়ই তাদের এই উদ্য়োগ। তারা শহরের বিভিন্ন অঞ্চলে গান গেয়ে বাক্সে করে টাকা সংগ্রহ করেন। সেই ভিডিও ফেসবুকে  পোষ্ট করলে যৌনপল্লীর কর্মীরা সাহায্য করবে বলে নিজেদের ইচ্ছা প্রকাশ করেন । যৌনপল্লীর কর্মীরা মোট ১ লাখ ৪৩ হাজার ২৪৫ টাকার সহায়তা করেন।' এছাড়াও এই টাকা যত শীঘ্রই সম্ভব বন্যার্তদের কাছে পৌছে দেওয়ার আশ্বাসও দিয়েছেন সংগঠনটি।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.