আসছে নাকি সম্পূর্ণ নতুন কোনও Social Media Platform? কে আনতে পারে জানেন?

টুইটার বাক্‌স্বাধীনতার নীতি মানছে কি না, এ প্রশ্নে মাত্র একদিন আগে টুইটারে জনমত জরিপ করেন মাস্ক।

Updated By: Mar 28, 2022, 05:07 PM IST
আসছে নাকি সম্পূর্ণ নতুন কোনও Social Media Platform? কে আনতে পারে জানেন?

নিজস্ব প্রতিবেদন: সোশ্যাল মিডিয়া নিয়ে নানা মানুষের নানা মত। অনেকে সামাজিক মাধ্যম নিয়ে বেশ বিরক্ত, অনেকে আবার বিষয়টি খুবই উপভোগ করেন এবং মনে করেন এটি যথেষ্ট গুরুত্বপূর্ণ। একে বেশ গুরুত্ব দিয়েই দেখা উচিত।

সাধারণ মানুষের এই মানসিক ভাবনার প্রেক্ষিতেই একটি নতুন সামাজিক যোগাযোগ মাধ্যম আনার বিষয়টি 'গুরুত্ব দিয়ে ভাবছেন' বলে জানিয়েছেন স্পেসএক্স ও টেসলারের প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক। জানা গিয়েছে, শনিবার একটি টুইট করে বিশ্বখ্যাত প্রযুক্তি-উদ্যোক্তা ও বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি ইলন মাস্ক নাকি এমন ইঙ্গিত দিয়েছেন।

টুইটারে এক ব্যক্তির প্রশ্নের উত্তর দিতে গিয়ে নতুন একটি সামাজিক যোগাযোগমাধ্যম আনার ইঙ্গিত দেন ইলন মাস্ক। ওই ব্যক্তি জানতে চেয়েছিলেন, বাক্‌স্বাধীনতাকে অগ্রাধিকার দিয়ে কোনও নতুন সামাজিক মাধ্যম তৈরি করার কথা ভাবছেন কি না ইলন!টুইটারের সমালোচক ইলন বলেন, টুইটার বাক্‌স্বাধীনতার নীতিগুলি মেনে চলতে ব্যর্থ হয়ে আসলে গণতন্ত্রকেই দুর্বল করছে।

কেন এরকম বললেন ইলন?

টুইটার বাক্‌স্বাধীনতার নীতি মানছে কি না, এ প্রশ্নে মাত্র একদিন আগে টুইটারে জনমত জরিপ করেন মাস্ক। সেখানে ৭০ শতাংশ উত্তরদাতা বলেন, টুইটার নীতি মানছে না।

গত শুক্রবার টুইটারে এই জনমত জরিপ শুরু করে মাস্ক বলেছিলেন, 'এই জরিপের ফল খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। তাই আপনারা সবাই ভেবেচিন্তে বিষয়টি নিয়ে ভোট দেবেন।'

আরও পড়ুন: Largest Face Mask: চতুর্থ ঢেউয়ের আশঙ্কার প্রাক্কালেই এল বিশ্বের সব চেয়ে বড় মাস্ক!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.