মিশরে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ ফুটবল ম্যাচ

অনির্দিষ্টকালের জন্য মিশরে মুলতুবি করা হল সমস্ত ফুটবল ম্যাচ। রবিবার কায়রোয় এক ফুটবল ম্যাচকে কেন্দ্র করে একটি স্টেডিয়ামের বাইরে পুলিসের সঙ্গে ভক্তদের সংঘর্ষ অন্তত ১৯জনের মৃত্যুর ভয়াবহ ঘটনার পর আজ মিশরের সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

Updated By: Feb 9, 2015, 09:54 PM IST
 মিশরে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ ফুটবল ম্যাচ

কায়রো: অনির্দিষ্টকালের জন্য মিশরে মুলতুবি করা হল সমস্ত ফুটবল ম্যাচ। রবিবার কায়রোয় এক ফুটবল ম্যাচকে কেন্দ্র করে একটি স্টেডিয়ামের বাইরে পুলিসের সঙ্গে ভক্তদের সংঘর্ষ অন্তত ১৯জনের মৃত্যুর ভয়াবহ ঘটনার পর আজ মিশরের সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

মিশরের স্বাস্থ্য মন্ত্রকের মুখপাত্র রয়টার্সকে ১৯ জনের মৃত্যুর খবর জানিয়েছে। যদিও পাবলিক প্রসিকিউটারের দাবি মৃত্যু হয়েছে ২২ জনের। অন্যদিকে জামালেক সর্থকদের গ্রুপ দ্য আলট্রা হোয়াইট নাইটস তাদের ফেসবুক পেজে দাবি করেছে ''এখনও পর্যন্ত ২৮ জন শহীদ হয়েছেন।''

মৃত্যের যথার্থ সংখ্যা যাই হোক, মিশরে আপাতত বন্ধ  ফুটবল।

ইএনপিপিআই এর সঙ্গে একটি ফুটবল ম্যাচে  জামেলেকের সমর্থকরা স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করলে পুলিস টিয়ার গ্যাস চালায়। আতঙ্কে ছত্রভঙ্গ হয়ে জনতা পালাতে গেলে পদপৃষ্ট হয়ে মারা যান বহু মানুষ।

তবে ফুটবল ম্যাচের উত্তেজনাকে কেন্দ্র করে মিশরে হিংসা ও মৃত্যুর ঘটনা এই প্রথম নয়। ২০১২ সালের ফেব্রুয়ারি মাসে একটি ফুটবল ম্যাচকে কেন্দ্র করে রাজনৈতিক দাঙ্গায় ৭২ জনের মৃত্যু হয়।

 

 

.