৭.৮ মাত্রার ভয়াবহ ভূমিকম্প ইকুয়েডরে, হত কমপক্ষে ৭৭

মায়ানমার,জাপানের পর এবার ইকুয়েডর। শনিবার ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠল দক্ষিণ আমেরিকার এই দেশ। রিখটার স্কেলে ৭.৮ মাত্রার এই ভূমিকম্পের ফলে প্রতিবেশী দেশ পেরুতে জারি করা হয়েছে সুনামি সতর্কতা। ভয়াবহ কম্পনের ফলে ইকুয়েডরের বিভিন্ন জায়গায় শুধু ধ্বংসের ছবি। কোথাও ভেঙে পড়েছে বাড়ি,গাছ। কোথাও আবার ব্রিজ, স্কুল-অফিস-কলেজ-হোটল। এখনও পর্যন্ত ৭৭ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ৬০০ জনেরও বেশি মানুষ গুরুতর আহত।

Updated By: Apr 17, 2016, 12:41 PM IST
৭.৮ মাত্রার ভয়াবহ ভূমিকম্প ইকুয়েডরে, হত কমপক্ষে ৭৭

ওয়েব ডেস্ক: মায়ানমার,জাপানের পর এবার ইকুয়েডর। শনিবার ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠল দক্ষিণ আমেরিকার এই দেশ। রিখটার স্কেলে ৭.৮ মাত্রার এই ভূমিকম্পের ফলে প্রতিবেশী দেশ পেরুতে জারি করা হয়েছে সুনামি সতর্কতা। ভয়াবহ কম্পনের ফলে ইকুয়েডরের বিভিন্ন জায়গায় শুধু ধ্বংসের ছবি। কোথাও ভেঙে পড়েছে বাড়ি,গাছ। কোথাও আবার ব্রিজ, স্কুল-অফিস-কলেজ-হোটল। এখনও পর্যন্ত ৭৭ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ৬০০ জনেরও বেশি মানুষ গুরুতর আহত।

যুদ্ধকালীন তত্‍পরতায় শুরু হয়েছে উদ্ধারকাজ। দেশে ইমার্জেন্সি ঘোষণা করেছেন প্রেসিডেন্ট রাফায়েল কোররিয়া। সুনামির ভয়ে উপকূলবর্তী অঞ্চল থেকে মানুষদের নিরাপদে নিয়ে যাওয়া হচ্ছে। ১৯৭৯ সালের পর ইকুয়েডরে এটাই সবচেয়ে বড় ভূমিকম্প।

ইকুয়েডরের বিভিন্ন মানুষের ফেসবুক পেজ খুললেই দেখা যাচ্ছে এই ভয়াবহ ভূমিকম্পের ফলে দেশের বিভিন্ন অংশে ধ্বংসস্তুপের ছবি। আতঙ্কে মানুষজন ঘরের বাইরে চলে আসেন।

 

.