১৮০ ডিগ্রি ঘুরে ট্রাম্প বললেন "আমি জাতিবিদ্বেষী নই"

যদিও এ সব অভিযোগ খারিজ করে মার্কিন প্রেসিডেন্ট টুইটে জানিয়েছেন, হাইতি সম্পর্কে যে সব তথ্য বেরিয়েছে, তা সম্পূর্ণ মিথ্যে। সে দেশ গরিব হতে পারে। বিভিন্ন সমস্যায় জর্জরিত থাকতে পারে।

Updated By: Jan 15, 2018, 06:45 PM IST
১৮০ ডিগ্রি ঘুরে ট্রাম্প বললেন "আমি জাতিবিদ্বেষী নই"

নিজস্ব প্রতিবেদন: এই প্রথম জাতিবিদ্বেষ নিয়ে মুখ খুললেন ডোনাল্ড ট্রাম্প। তিনি অকপটে স্বীকার করলেন, "আমি জাতি বিদ্বেষী নই।" পাশাপাশি এও বলেন, আফ্রিকা দেশের উদ্দেশে নোংরা মন্তব্য সম্পূর্ণ গুজব। ডেমোক্র্যাটরা কুত্সা রটাচ্ছেন।

আরও পড়ুন- জাপানি 'যৌন শিক্ষিকা'র বিয়ের খবর শুনেই মন ভেঙেছে চিনের

প্রসঙ্গত, ওভাল অফিসে অভিবাসন সংক্রান্ত এক বৈঠকে আফ্রিকার দেশগুলি থেকে আসা শরণার্থীদের নিয়ে কুরুচিকর মন্তব্য করেন মার্কিন প্রেসিডেন্ট, এমন অভিযোগ ইতিমধ্যেই সামনে এসেছে। ট্রাম্প বিশেষত হাইতি, হুণ্ডুরাস, এল সালভাদর-এর মতো দেশগুলিকে 'নোংরা দেশ' বলে অভিহিত করেন বলে অভিযোগ। শুধু ডেমোক্র্যাট নয়, রিপাবলিকান দলের বেশ কিছু নেতাও তা স্বীকার করেন। অভিযোগ ওঠে, নোংরা দেশগুলি থেকে শরণার্থী আসলে মার্কিন যুক্তরাষ্ট্রে মহামারি, যুদ্ধ কিংবা প্রাকৃতিক বিপর্যয় হতে পারে এবং নরওয়ের মতো দেশগুলি থেকে আরও অভিবাসী নেওয়া দরকার বলে মত প্রকাশ করেছেন ট্রাম্প।

আরও পড়ুন- 'সেক্সোম্যানিয়াক'! ঘুমের ঘোরে কয়েকশোবার ধর্ষণ করায় অভিযুক্ত তরুণ

যদিও এ সব অভিযোগ খারিজ করে মার্কিন প্রেসিডেন্ট টুইটে জানিয়েছেন, হাইতি সম্পর্কে যে সব তথ্য বেরিয়েছে, তা সম্পূর্ণ মিথ্যে। সে দেশ গরিব হতে পারে। বিভিন্ন সমস্যায় জর্জরিত থাকতে পারে। কিন্তু হাইতির শরণার্থীকে দেশ থেকে ছুড়ে ফেলার কথা কখনও বলিনি। এ সব ডেমোক্র্যাটদের সাজানো। হাইতিয়ানদের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের সম্পর্ক খুবই ভাল বলে জানান ডোনাল্ড ট্রাম্প।

আরও পড়ুন- পর্নস্টারের সঙ্গে ‌যৌন কেচ্ছা, বিপুল ডলার ঢেলে মুখ বন্ধ করেন ট্রাম্পের আইনজীবী!

.