‘কাশ্মীরে শুরু, এবার গোটা দেশেই মুসলিমদের নিশানা করেছে ভারত’, দিল্লি হিংসা নিয়ে মন্তব্য ইমরানের

সংঘর্ষ থামাতে মোট ৪টি জায়গায় কারফিউ জারি করা হয়েছে। মোতায়েন করা হয়েছে ৪৫ কোম্পানি আধাসেনা। 

Updated By: Feb 26, 2020, 04:53 PM IST
‘কাশ্মীরে শুরু, এবার গোটা দেশেই মুসলিমদের নিশানা করেছে ভারত’, দিল্লি হিংসা নিয়ে মন্তব্য ইমরানের

নিজস্ব প্রতিবেদন: হিংসায় জ্বলছে দিল্লি। চার দিন ধরে চলা হিংসায় এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ২১ জন। এর মধ্যেই ঘোলা জলে মাছ ধরতে নেমে পড়লেন ইমরান খান। একের পর এক টুইট করে উস্কানিমূলক মন্তব্য করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। তাঁর দাবি, ভারতে এরকম এক পরিস্থিতির কথা আগেই বলেছিলেন তিনি।

আরও পড়ুন-হাসপাতাল থেকে ছুটি পেতেই পোলবা কাণ্ডে গ্রেফতার পুলকার চালক

একটি টুইটে ইমরান খান লিখেছেন, গতবছরই রাষ্ট্রসংঘ সাধারণ সভায় এরকম এক আশঙ্কার কথা উল্লেখ করেছিলাম। একবার বোতল থেকে দৈত্য বেরিয়ে পড়লে রক্ত ঝড়বেই। জম্মু ও কাশ্মীর দিয়ে শুরু হয়েছিল। এবার ভারতের ২০ কোটি মুসলিমকে টার্গেট করা হয়েছে। আন্তর্জাতিক মহলের এক্ষুনি হস্তক্ষেপ করা উচিত।

উল্লেখ্য, সিএএ-র বিরুদ্ধে অন্দোলনকারীদের সঙ্গে সিএএর সমর্থকদের সংঘর্ষে এখনও পর্যন্ত উত্তপ্ত উত্তরপূর্ব দিল্লির একাধিক জায়গা। সংঘর্ষ থামাতে মোট ৪টি জায়গায় কারফিউ জারি করা হয়েছে। মোতায়েন করা হয়েছে ৪৫ কোম্পানি আধাসেনা।

আরও পড়ুন-শান্তির বার্তা দিয়ে অশান্ত দিল্লি নিয়ে শেষমেশ মুখ খুললেন প্রধানমন্ত্রী

ইমরান খান অন্য একটি টুইটে আরও লিখেছেন, ভারতে এখন নাত্সি আদর্শে উদ্বুদ্ধ আরএসএসের ভাবধারা কোটি কোটি মানুষকে গ্রাস করছে। যখন কোনও জাতি বিদ্বেষী আদর্শ সামাজে চেপে বসে তখন রক্ত ঝড়তে বাধ্য।

নিজের দেশেই সংখ্যালঘুদের ওপরে অত্যাচার চায়ে কোণঠাসা ইমরান খান। সম্প্রতি এক শিখ তরুণীকে অপহরণ করা নিয়ে প্রবল গোলমাল হয় নানকানা সাহিবে। ইমরান খান সেই সংঘর্ষ থামাতে পারেননি। পাশাপাশি কাশ্মীর বিতর্ক থিতিয়ে পড়তেই এবার দিল্লি নিয়ে সরব হয়েছেন পাক প্রধানমন্ত্রী।

 

.